Header ad

অনলাইনে আসছে স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘পড়শি’

প্রেম মানুষের জীবনের চিরন্তর একটি বিষয়। নানা রূপের বাহারি অনুষঙ্গে মানুষের জীবনে প্রেম আসে। প্রকৃতির রঙের মতো প্রেমে আনন্দমুখর হয়ে ওঠে জীবন। তবে প্রেমে শুধু আনন্দ-বিরহ উদযাপন অথবা পালনই হয় না। আছে জটিল মনোভাবনার হিসাব নিকেষ আর প্রথাগত সামাজিক নিয়মকানুন।

সবকিছু মিলিয়ে প্রতিটি মানুষের জীবনে প্রেম কবিতার মতোই বসবাস করে। প্রেমের নানারূপ মানুষকে আপ্লুত করে ভাসিয়ে নিয়ে চলে এক অদ্ভুত অনুভূতির নগরে। এমনই এক অনুভূতির গল্প ‘পড়শি’।

আগামী পহেলা ফাল্গুন (১৩ ফেব্রুয়ারি) উপলক্ষে স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘পড়শি’র অনলাইন শুভমুক্তি হতে যাচ্ছে। সিনেমাটি পরিচালনা করেছেন সুজিত সজীব। চিত্রনাট্য লিখেছেন শিশির চৌধুরি। অভিনয় করেছেন, বিবেক সুমন, সাগর সাহা ও নুৎফা নীরু। সিনেমাটি প্রযোজনা করেছ রঙ-চা প্রোডাকশন।

অতি পরিচিত এক গল্প। অদ্ভুত এক ঘটনার মাধ্যমে প্রেমের চিরন্তন সত্যকে নতুন রূপে সমসাময়িক আঙ্গিকে সামনে নিয়ে আসছে ‘পড়শি’। চিরচেনা সেই গল্প, চিরচেনা তার চরিত্রগুলো। যা আমাদের মাঝেই বসবাস করে, আমাদের মাঝেই ঘুরে বেড়ায় প্রেম নিয়ে।

এ বিষয়ে ‘পড়শি’র পরিচালক সুজিত সজীব বলেন, বাংলা ভাষার সিনেমায় সাধারনত প্রেমকে অনেক পুরনো কিছু ধারণার কাঠামোর মধ্যেই দেখানো হয়েছে। তবে আমরা চেষ্টা করেছি সেই প্রথা ভেঙ্গে একটি নতুন ভাবনা উপস্থাপনে।

জাদু বাস্তবতা আর বাঙালির অতীত ও সমকালীন প্রেমের গদ্য এখানে মিলেমিশে একাকার হয়েছে। এমন কাজ আমাদের দেশের সিনেমায় প্রথম। আশা করছি সিনেমাটি দর্শকদের নতুন স্বাদ দিবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *