Header ad

আইলাইনারে রঙিন হোক বসন্ত

বসন্ত এসে গেছে। প্রকৃতি রঙিন হয়ে উঠেছে। রঙিন হয়ে উঠেছে মানুষের মনও। রঙের এই মরশুমে আপনিই বা পিছিয়ে থাকবেন কেন? এই বসন্তে আপনার মনের রঙ ফুটে উঠুক চোখেও। আইলাইনারের রং শুধু বোরিং কালো বা বাদামিতে আটকে না রেখে বেছে নিন সবুজ, নীল, গোলাপির মতো রং।

১. এই বসন্তে আপনার সঙ্গী হোক উজ্জ্বলতা। এ মরশুমটা উজ্জ্বল রঙের। ঝকমকে সবুজ, গোলাপি, নীল শেডের আইলাইনার পরুন নিশ্চিন্তে। চোখের মায়ায় কাউকে জড়িয়ে নিতে এর চেয়ে ভালো উপায় আর কী আছে বলুন?

২. কে বলেছে, শুধু চোখের উপরের পাতাতেই রঙিন লাইনার পরা যায়? স্বচ্ছন্দে রং বুলিয়ে নিন চোখের নিচের পাতাতেও। সাদা লাইনারের একটা সরু লাইন টেনে মোটা করে পরুন আকাশী নীল লাইনার। ইচ্ছেমতো উইং করুন। চোখের নাটকীয়তায় চমকে দিন সবাইকে!

৩. লাইনার পরার সময় একটা রঙেই আটকে থাকতে হবে, এমন কোনও কথা নেই কিন্তু! রং দিয়ে এক্সপেরিমেন্ট করুন ইচ্ছেমতো। একটা রঙের উপর অন্য রঙের শেড চাপান, অথবা চোখের ভিতর দিকের কোনায় একটা শেড পরে বাইরের দিকে পরুন আর একটা শেড! চোখের পাতাই হয়ে উঠুক আপনার বসন্তের ক্যানভাস!

৪. এ বছর ফ্যাশনে ফিরে আসতে চলেছে গ্লিটার। মেটালিক শেডের গ্লিটার আর কালার্ড লাইনারের কম্বিনেশনে হয়ে উঠুন মোহময়ী! চোখের রং ছড়িয়ে পড়ুক মনেও!

গ্লিটার আই লাইনারের ব্যবহারে যে বিষয়গুলো মনে রাখা দরকার-

গ্লিটার আইলাইনার ব্যবহার করলে মেকআপের অন্য কোথাও গ্লিটারি কিছু ব্যবহার না করাই ভাল। বিশেষ করে, গ্লিটার হাইলাইটার বা গ্লিটারি লিপকালার একদম বাদ দিন।
পোশাকের কোথাও অল্প ব্লিংগ বা সিকুইনের কাজ করা থাকলে পুরো লুকে বেশ একটা উজ্জ্বল ভাব বজায় থাকবে। তবে গোটা পোশাকে যেন চোখ ধাঁধানো সিকুইন বা জরির কাজ না থাকে।
অতিরিক্ত গ্লিটার কিন্তু ভালো লাগে না। যাদের চোখের উপরের অংশে ফোলা ভাব রয়েছে, তারা চেষ্টা করুন অন্য কোনও ঘন রঙের আইলাইনার একটু মোটা করে লাগিয়ে তার উপরে সরু করে গ্লিটার আইলাইনার ব্যবহার করতে।
পোশাকের সঙ্গে বেমানান, এমন রং বাছবেন না গ্লিটার আইলাইনারে। হয় পোশাকের সিকুইন বা এমবেলিশমেন্টের রঙের সঙ্গে মানিয়ে পরুন অথবা একই কালার ফ্যামিলি থেকে রং বেছে কনট্রাস্ট করুন। তবে গ্লিটার আইলাইনারের রং হালকা হলে কিন্তু ফ্যাকাশে লাগবে। তাই গাঢ় রং হওয়াই শ্রেয়। যেমন নীল, বটল গ্রিন, সোনালি বা পার্পল।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *