Header ad

ইজতেমায় জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাত সম্পন্ন

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমায় জুবায়েরপন্থীদের আখেরি মোনাজাত শেষ হয়েছে। হেদায়েতি বয়ানের মধ্য দিয়ে শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টায় আজকের কার্যক্রম শুরু হয়ে বেলা ১১টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হয় তাদের ইজতেমার কার্যক্রম।

এর আগে ভোর রাত থেকেই ইজতেমা ময়দানে সমবেত হতে থাকেন বিভিন্ন এলাকা থেকে আসা মুসল্লিরা। ইজতেমা ময়দান পেরিয়ে টঙ্গী স্টেশন রোড, আবদুল্লাপুর ও উত্তরা এলাকায়ও অবস্থান নেন তারা। জিকির আসকারে সময় কাটাচ্ছেন মুসল্লিরা। সকাল সাড়ে ১০টার দিকে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শুক্রবার ফজর নামাজের পর আমবয়ানের মধ্যদিয়ে তুরাগ তীরে ৫৪তম বিশ্ব ইজতেমা শুরু হয়। তাবলিগ জামাতের দু’পক্ষের মুরব্বিদের মধ্যে যে দূরত্ব সৃষ্টি হয়েছিলো তা নিরসন করে এবার একদিন বাড়িয়ে টানা ৪ দিন হচ্ছে বিশ্ব ইজতেমা।

মুরব্বীদের সিদ্ধান্ত অনুযায়ী জোবায়েরপন্থীরা এখন মাঠ ছাড়বেন। আর সা’দপন্থীরা কাল ফজরের নামাজের পর মাঠে প্রবেশ করে দু’দিন ইজতেমা পালন করবেন।

ইজতেমা ঘিরে নেয়া হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। এতে যোগ দিতে আসা দেশি-বিদেশি মুসল্লিদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর পাশাপাশি কাজ করছে সেনাবাহিনীও।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *