Header ad

ছবি চুরির অভিযোগে প্লে-স্টোর থেকে বাদ পড়ল ২৯ অ্যাপ

আপডেট
০৭-০২-২০১৯, ১৪:০১
ছবি চুরির অভিযোগে প্লে-স্টোর থেকে বাদ পড়ল ২৯ অ্যাপ
play-store1
গ্রাহকের তথ্য চুরির অভিযোগে গত বছর ডিসেম্বরে একদফা অ্যাপ ছাঁটাই হয় গুগলের প্লে-স্টোরে। এবার ছবি চুরির অভিযোগে আরো বেশ কিছু অ্যাপকে প্লে-স্টোর থেকে সরিয়ে দেওয়া হল।

চুরি রুখতে নিরাপত্তা সংস্থা ‘ট্রেন্ড মাইক্রো’-র হাতে দায়িত্ব দিয়েছিলো গুগল। সবকিছু খতিয়ে দেখে ২৯টি ক্ষতিকর অ্যাপের তালিকা তৈরি করে তারা। যার মধ্যে বেশিরভাগই বিউটি এবং ক্যামেরা ফিল্টার অ্যাপ, যার সাহায্যে খারাপ ছবিকেও আকর্ষণীয় করে তোলা যায়।

তদন্তে নেমে জানা যায়, ভারতসহ এশিয়াতেই ওই অ্যাপগুলির ব্যবহার বেশি। একবার ফোনে ইনস্টল করলে গ্রাহকের সব ছবি হাতিয়ে নেয় অ্যাপগুলি।

যে অ্যাপগুলির বিরুদ্ধে চুরির অভিযোগ:
প্রো ক্যামেরা বিউটি: ঘাড় বেঁকিয়ে, পাউট করে সেলফি তুললেন, অথচ ছবিটা ঠিক মনের মতো হল না। সেক্ষেত্রে এই অ্যাপ ব্যবহার করেন অনেকে। এ অ্যাপ ব্যবহার করে মুছে দেওয়া যায় ডাবল চিন। ছবির ওপর নানা ধরনের স্টিকারও লাগানো যায়।

কার্টুন আর্ট ফটো: নিজের কার্টুন ক্যারিকেচার পাওয়ার লোভেই মোবাইলে কার্টুন আর্ট ফটো অ্যাপ ডাউনলোড করেছেন অনেকে। অ্যাপ থেকে সরাসরি সোশ্যাল মিডিয়ায় ছবিগুলি শেয়ারও করা যায় চটজলদি।

ইমোজি ক্যামেরা: কম কথায় মনের কথা বোঝাতে ইমোজির যাত্রা শুরু। এই অ্যাপ তাতে অন্য মাত্রা যোগ করে। ছবি তোলার পর তাতে পছন্দমতো ইমোজি বসিয়ে দেওয়া যায়। গ্রপ ফটোতেও একসঙ্গে একাধিক ইমোজি বসানো যায়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *