Header ad

যৌনতা নিয়ে বাড়িতে কোনও আলোচনা হত না

সাধারণ ভাবে ভারতীয় সমাজে যৌনতা নিয়ে খোলাখুলি আলোচনা হয় না। এ উদাহরণ ছড়িয়ে রয়েছে চারপাশেই। অভিনেত্রী কীর্তি কুলহারিও তার ব্যতিক্রম নন। তার পরিবারেও কখনও যৌনতা নিয়ে প্রকাশ্যে আলোচনা হত না। এবার সেই ধরনের একটি চরিত্রেই অভিনয় করছেন কীর্তি।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, একটি ওয়েব সিরিজে কীর্তি রয়েছেন এক শহুরে নারীর ভূমিকায়। যিনি সিঙ্গল মাদার। নিজের যৌন পছন্দ নিয়ে প্রকাশ্যে কথা বলতে পছন্দ করেন তিনি। সে প্রসঙ্গেই কীর্তি শেয়ার করেছেন, ‘আমি এমন একটা পরিবার থেকে এসেছি যেখানে সেক্স নিয়ে কোনও আলোচনা হত না। আমরা বাড়িতে এখনও এ নিয়ে সকলের সামনে কথা বলি না। যদিও আমি যা করতে চেয়েছি, তা করার স্বাধীনতা পেয়েছি। আবার অনেক ক্ষেত্রে বাধা পেয়েছি। সে জন্য বাবা-মাকে দোষ দেব না।’

কিন্তু এখন পরিস্থিতি অনেক বদলেছে বলে মনে করেন কীর্তি। পরিবারের মধ্যে সোজাসুজি যৌনতা নিয়ে আলোচনা করাটা স্বাস্থ্যকর বলে মনে করেন তিনি।

‘এখন অনেক জিনিস নিয়ে খোলাখুলি আলোচনা করতে পারি যা হয়তো কিছুদিন আগেও প্রকাশ্যে বলতে পারতাম না। এর কৃতিত্ব আমার স্বামী শাহিল সেহগলের। ও সব সময়ই আমাকে বলে অভিনেত্রী হিসেবেও নিজের কমফোর্ট জোন থেকে বের হতে হবে। ওই ওয়েব সিরিজের চরিত্রও সে কারণেই আমার কাছে চ্যালেঞ্জিং ছিল’ মত কীর্তির।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *