Header ad

র‌্যাম্প মাতালেন সোনাগাছির মেয়েরা

ভারতের দেরাদুনে সম্প্রতি অনুষ্ঠিত হয় দেরাদুন ফ্যাশন উইক। সেখানে পশ্চিম বাংলার সোনাগাছির অবহেলিত মেয়েরা প্রথমবারের মত উঠে আসেন র‌্যাম্পে। ডিজাইনার সুজয় দাশুগুপ্ত নিজের ‘বারবনিতা’ কালেকশন তুলে ধরেন। তার প্রজেক্টের অন্যতম কেন্দ্রই ছিল রেড লাইট এরিয়ার সেই নারীরাই।

বিভিন্ন রকম সাজে দেখা যায় সেইসব মেয়েদের। কেউ সেজেছেন সুতিতে, কেউ খাদি, কেউ বা মসলিন ও চান্দেরিতে। মেকআপ এবং ড্রেসিংয়ের পর এককথায় তাদের লাগছিল অনবদ্য। চিরাচরিতভাবে শাড়ি না পড়ে এখানে শাড়িকে অন্যভাবে প্রদর্শন করলে তা সত্যিই আধুনিক এবং দৃষ্টিনন্দন লাগছিল।

আমাদের সমাজে পতিতা মানেই তাদের অন্য নজরে দেখা হয়। তাদের জীবন যাত্রাও আর পাঁচটা সাধারণ মানুষের থেকে আলাদা বলে বেশিরভাগ ক্ষেত্রেই সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হতে। এমনকি কোনো কাজেও তাদের ডাকা হয় না ।

ডিজাইনার সুজয় দাশগুপ্তের চোখে ‘সোনাগাছি’র প্রমিলা বাহিনী অনন্য। সুজয়ের সৌজন্যেই সোনাগাছি থেকে মেয়েরা র‌্যাম্পে উঠে পরিচিত পেলেন হাজার হাজার মানুষের সামনে, যা তাদের কষ্টময় জীবনে একটু আনন্দের ছোঁয়া এনে দেয়। শুধুমাত্র শাড়িতেই আটকে ছিলেন না মডেলরা, সুজয়ের কালেকশনের স্পেশাল ধুতি-কুর্তাতেও দেখা যায় মডেলদের। একসময় সুজয় দাশগুপ্ত সোনাগাছির মেয়েদের জীবনযাত্রা নিয়ে পড়াশোনা করেছিলেন।

দেরাদুন ফ্যাশন উইকে শো-ডিরেক্টর ছিলেন অজেন্দ্র গৌতম, স্টাইলিংয়ের দায়িত্বে ছিলেন অতুল আনসাল, জাভেদ আনজুম। এই ফ্যাশন শো-তে ক্যামেরা লেন্সের পিছনে দায়িত্বে ছিলেন সোনু ভাট।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *