Header ad

এবার রাজনীতিতে আসছেন অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার

মুম্বাইয়ের কংগ্রেস প্রার্থী হয়েই রাজনীতিতে নিজের পা রাখতে চলেছেন প্রাক্তন অভিনেত্রী উর্মিলা মাতন্ডকার। ‘মাসুম’ (১৯৮৩) সিনেমার সেই শিশুশিল্পী উর্মিলা মুম্বাই উত্তর লোকসভা আসন থেকে কংগ্রেসের মনোনয়ন পেতে চলেছেন বলে শোনা যাচ্ছে।

তবে মুম্বাই কংগ্রেসের সভাপতি সঞ্জয় নিরুপম, রাজ্য কংগ্রেসের মুখপাত্র এবং উর্মিলা মাতন্ডকারের পরিবারের সদস্যরা এই বিষয়ে কোনও মন্তব্য করতে অবশ্য রাজি হননি। তবে রাজনৈতিক সূত্রের খবর, উর্মিলার নাম প্রার্থী হিসেবে পার্টি নেতৃত্বের বিবেচনায় শীর্ষ পর্যায়ে রয়েছে এবং চূড়ান্ত সিদ্ধান্ত শীঘ্রই ঘোষণা করা হতে পারে।

মুম্বাইয়ের ছয়টি লোকসভা কেন্দ্রে ভোট হবে চতুর্থ দফায় ২৯ এপ্রিল। যদি মনোনীত হন, তবে উর্মিলা মাতন্ডকারের প্রতিদ্বন্দ্বী হবেন ভারতীয় জনতা পার্টির বর্তমান এমপি গোপাল শেঠি।

সাত বছর বয়সে মারাঠি চলচ্চিত্র, ‘জাকোল’ (১৯৮০) এ তিনি প্রথম কাজ করেন এবং পরে শশী কাপুর-রেখা অভিনেতা ‘কলিযুগ’ (১৯৮১)-এ বলিউডে তার প্রথম ভূমিকা পালন করেন। তবে শেখর কাপুর পরিচালিত চলচ্চিত্র ‘মাসুম’ (১৯৮৩) তাকে শিশু অভিনেত্রী হিসাবে খ্যাতি অর্জন করতে সাহায্য করে এবং তার চলচ্চিত্র জীবনকেও উল্লেখযোগ্যভাবে উৎসাহিত করে।

পরে, ডাকাইত, বড়ে ঘর কি বেটি, নরসিংহ, চমৎকার, রঙ্গিলা, জুদাই, খুবসুরত, জংলি, সত্য, মস্ত, এক হাসিনা থি, ভূত, পুঞ্জর, ম্যায়মে গান্ধী কো নেহিঁ মারার মতো সিনেমায় দেখা গিয়েছে উর্মিলাকে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *