Header ad

লাভ জিহাদের সমালোচনার মুখে সার্ফ এক্সেল বিজ্ঞাপন

দিনকয়েক পর হোলি। রঙের উৎসবে মেতে উঠবে গোটা ভারত। আর সেই হোলির কথা মাথায় রেখেই একটি বিজ্ঞাপন তৈরি করেছিল সার্ফ এক্সেল। টিভির পর্দায় চোখ রাখলেই সে বিজ্ঞাপন দেখা যাচ্ছে। কিন্তু সম্প্রতি জনরোষের মুখে পড়েছে বিজ্ঞাপনটির বিষয়বস্তু। নেটদুনিয়ায় কট্টরপন্থীদের কড়া সমালোচনার শিকার সার্ফ এক্সেল। দাবি, এই বিজ্ঞাপন লাভ জিহাদেরই প্রচার করছে।

সংবাদ প্রতিদিন পত্রিকার খবরে বলা হয়, ডিটার্জেন্ট প্রস্তুতকারী সংস্থাটির নতুন বিজ্ঞাপনটি তৈরি শিশুদের নিয়ে। যেখানে এক হিন্দু কিশোরী তার মুসলিম বন্ধুকে হোলির রঙ থেকে বাঁচিয়ে মসজিদ পর্যন্ত পৌঁছে দিচ্ছে। মুসলিম কিশোর যাচ্ছে নামাজ পড়তে। আর বান্ধবী জানিয়ে রাখছে, নামাজ পড়ে বের হলে তাকেও হোলির রঙে রাঙিয়ে দেওয়া হবে। হোলির মতো রঙিন উৎসবে সম্প্রীতির বার্তা দিতেই ২৭ ফেব্রুয়ারি মুক্তি পায় বিজ্ঞাপনটি। যার ট্যাগ লাইনে বলা হয়েছে, রঙ যদি বন্ধুত্বের পথ প্রশস্ত করে, তবে রঙ ভাল। মুক্তির ক’দিনের মধ্যেই ইউটিউবে আট লক্ষেরও বেশি মানুষ তা দেখে ফেলেছেন।

বিজ্ঞাপনটি বেশি করে নজরে আসতেই বিপাকে সংস্থা। নেটদুনিয়ায় এর বিরুদ্ধে সুর চড়িয়েছে হিন্দু কট্টরপন্থীরা। অনেকের অভিযোগ, এমন বিজ্ঞাপন বাচ্চাদের মধ্যেও লাভ জিহাদের মানসিকতা ছড়িয়ে দিচ্ছে। শুধু তাই নয়, এখানে হোলির থেকে নামাজ পড়াকেই বেশি গুরুত্ব দেওয়া হয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *