Header ad

গানের রাজা’র মুকুট লাবিবা’র মাথায়

দেশের খুদে সঙ্গীত প্রতিভাদের নিয়ে আয়োজিত রিয়্যালিটি শো ‘গানের রাজা’র এবারের আসরের চ্যাম্পিয়ন হয়েছে খুলনার মেয়ে ফাইরুজ লাবিবা (খুলনা)। প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছে নেত্রকোনার ছেলে মো. শফিকুল ইসলাম (নেত্রকোনা) এবং দ্বিতীয় রানারআপ হয়েছে ময়মনসিংহের সিঁথি সরকার।

শুক্রবার (১৯ এপ্রিল) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৬-১৩ বছরের শিশুদের অংশ্রগ্রহণে সংগীতের এই মহা-আয়োজনের গ্র্যান্ড ফিনাল অনুষ্ঠিত হয়। সেখাদের তাদের বিজয়ী ঘোষণা করা হয়। অনুষ্ঠান বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন উপমহাদেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী রুনা লায়লা।

রিয়্যালিটি শো’র দুই বিচারক জনপ্রিয় সংগীত তারকা ইমরান ও কোনাল উপস্থিত ছিলেন। এছাড়াও অনুষ্ঠানের বিশেষ চমক হিসেবে ছিল চিত্রতারকাদের পরিবেশনা। জুটি বেঁধে নাচ পরিবেশন করেন পূর্ণিমা-রোশান। আলাদাভাবে নাচ পরিবেশন করেন পরীমনি। শীর্ষ ৫ প্রতিযোগীর সঙ্গে গান পরিবেশন করেন এস আই টুটুল, তপন চৌধুরী, আগুন, ডলি সায়ন্তনি, তপু। অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন লাক্সতারকা মুমতাহিনা টয়া ও শিশু শিল্পী সাহির আমান খান।

দেশের সাতটি বিভাগ থেকে ৬ থেকে ১৩ বছর বয়সের প্রায় ৩৫ হাজার প্রতিযোগী অংশ নেয় ‘গানের রাজা’ অনুষ্ঠানে। গত বছরের ২৫ অক্টোবর থেকে সারা দেশে টানা ১৫ দিন বিভাগীয় বাছাইপর্ব হয়। বাছাইপর্ব থেকে সেরা ৫০ জনকে নিয়ে ঢাকায় অনুষ্ঠিত হয় মেগা অডিশন। এখান থেকে চূড়ান্তভাবে নির্বাচিত প্রতিযোগীদের নিয়ে শুরু হয় মূল প্রতিযোগিতা। এরপর নির্বাচিত প্রতিযোগীদের ক্যাম্পে রেখে গ্রুমিং ও তালিম দেওয়া হয়। ৪০ পর্বের নানা ধাপ পেরিয়ে সেরা পাঁচজনকে নিয়ে অনুষ্ঠিত হলো গ্র্যান্ড ফিনাল।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *