Header ad

পিতা হিসেবে সকল শিশুর জন্য, এমন পৃথিবী আমরা চাইনি

শ্রীলঙ্কায় বোমা হামলায় শিশু জায়ান চৌধুরীর নিহতের খবরে মর্মাহত হয়েছে পুরো দেশ। অন্য সবার মতো তার নিহত হওয়ার সংবাদটি এখনো মানতে পারছেন না অভিনেতা চঞ্চল চৌধুরী।

জায়ানকে নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে চঞ্চল চৌধুরী আজ লিখেছেন, ‘জায়ান, তোমার মায়াভরা মুখটা বলে দেয়, এই নোংরা পৃথিবীটা বাসের অযোগ্য। কষ্ট লাগে তোমার জন্য, তোমার আপনজনদের জন্য। পিতা হিসেবে সকল শিশুর জন্য, এমন পৃথিবী আমরা চাইনি। সকল শিশুর জন্য নিরাপদ পৃথিবী চাই। সকল মানুষের জন্য সুন্দর পৃথিবী চাই। ধর্মের নামে সকল অধর্ম বন্ধ হোক।’

জায়ান প্রসঙ্গের সঙ্গে কথা চঞ্চল চৌধুরী। তিনি বলেন, ‘আমি নিজে একজন বাবা। আমার ছেলে রয়েছে। আমি একজন বাবা হয়ে জায়ানের মৃত্যু মানতে পারছি না। আমার শিশুও নিরাপদ নয় এই পৃথিবীতে।’

গতকাল রোববার সকালে শ্রীলঙ্কার একাধিক স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এই হামলায় নিহত হয় শিশু জায়ান। হামলায় আহত হয়েছেন জায়ানের বাবা মশিউল হক চৌধুরী প্রিন্স। আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী। জায়ানের লাশ আগামীকাল মঙ্গলবার (২৩ এপ্রিল) দেশে ফিরিয়ে আনা হবে।

সংসদ সদস্য শেখ সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুপাতো ভাই। সেলিমের মেয়ে শেখ সোনিয়া তাঁর স্বামী মশিউল হক চৌধুরী প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় বেড়াতে গিয়েছিলেন। তাঁরা উঠেছিলেন কলম্বোর একটি পাঁচ তারকা হোটেলে। বোমা হামলার সময় হোটেলের নিচতলার রেস্টুরেন্টে খেতে গিয়েছিলেন মশিউল হক চৌধুরী ও তাঁর ছেলে জায়ান চৌধুরী। অন্যদিকে বড় ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ছিলেন হোটেলের ছয়তলার একটি কক্ষে। ফলে হামলা থেকে বেঁচে গেছেন তারা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *