Header ad

বৈশাখী গরমে ঘর রাখুন সতেজ ও সুগন্ধময়

বৈশাখী উৎসবে নিজের সাজ-পোশাক নিয়ে যেমন অনেক পরিকল্পনা থাকে, ঠিক তেমনি আপনার ঘরেও নজর দেয়া উচিত। বিভিন্ন কারণে আমাদের ঘরে গন্ধ বা দুর্গন্ধ হয়ে থাকে। মাঝে মাঝে এই গন্ধ এমনিতেই চলে যায়। কিন্তু মাঝে মাঝে কিছু গন্ধ হয় যা সহজে যেতে চায় না। ঘরের এই দুর্গন্ধ পরিবারের মানুষজনের জন্য যেমন অস্বস্তির তেমনি বাসায় হঠাৎ আসা কোনো অতিথির সামনেও বিব্রতকর অবস্থায় পড়তে হয়। তবে আমরা অনেকেই জানি না আমাদের রান্নাঘরেই এমন অনেককিছু থাকে যা দিয়ে খুব সহজেই এসব গন্ধ দূর করা যায়। আসুন তাহলে জেনে নেই কীভাবে দূর করবো এই গন্ধ।

ঘরে ধূমপান বা রান্নার গন্ধ দূর করতে একটি স্পঞ্জ সিরকার মধ্যে ডুবিয়ে একটি পাত্রে রেখে, সেই পাত্রটি ঘরের একপাশে কয়েক ঘণ্টা রেখে দিন। দেখবেন আর কোনো গন্ধই থাকবে না।

এছাড়া গন্ধ দূর করতে পানিতে সিরকা মিশিয়ে কিছুক্ষণ গরম করলে একই ফল পাওয়া যায়। শিশু বা ছোট বাচ্চাকে ধূমপান বা রান্নার গন্ধ থেকে দূরে রাখতে সিরকা বেশ উপকারী।

রান্নাঘর: কয়েক টুকরো আপেলের সাথে দারুচিনি দিয়ে কিছুক্ষণ ফুটান। মসলার সুগন্ধে সারা ঘর ভরে যাবে। রান্নাঘরের সিঙ্কে তরিতরকারির খোসা, বিশেষ করে আলু বা পেঁয়াজের খোসা কখনোই ফেলবেন না। এগুলো ভীষণ বাজে দুর্গন্ধ তৈরি করতে পারে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *