Header ad

৭২ ঘণ্টা পার, উন্নতি নেই সুবীর নন্দীর

অচেতন অবস্থায় আজও লাইফ সাপোর্টে পড়ে আছেন দেশবরেণ্য সংগীতশিল্পী সুবীর নন্দী। হৃদরোগে আক্রান্ত হওয়ায় গত রবিবার রাত ১১টার দিকে তাকে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। চিকিৎসকরা জানিয়েছিলেন, ৭২ ঘণ্টা না গেলে কিছু বলা যাচ্ছে না। বুধবার সকালে নির্ধারিত পর্যবেক্ষণের সেই ৭২ ঘণ্টা পেরিয়ে গেছে। কিন্তু অবস্থার উন্নতি হয়নি সুবীর নন্দীর।

শিল্পীর এই অবস্থাকে খারাপ বলে উল্লেখ করেছেন জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন। তিনি গণমাধ্যমকে জানান, ‘সুবীর নন্দী দীর্র্ঘদিন ধরে ডায়াবেটিস রোগে ভুগছেন। তার হার্টে বাইপাস অপারেশন হয়েছে। কিডনির সমস্যাও আছে। যার জন্য নিয়মিত তাকে ডায়ালাইসিস করাতে হয়। সিএমএইচে আনার পর তার মারাত্মক কার্ডিয়াক অ্যারেক্ট হয়। সব মিলিয়ে পরিস্থিতি জটিল।’

পহেলা বৈশাখের দিন রবিবার মৌলভীবাজারে এক আত্মীয়ের বাড়িতে অনুষ্ঠান শেষে পরিবারসহ ট্রেনযোগে ঢাকায় ফিরছিলেন খ্যাতিমান গায়ক সুবীর নন্দী। উত্তরার কাছাকাছি আসলে ট্রেনের মধ্যেই তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর ট্রেনে থাকা একজন চিকিৎসকের পরামর্শে বিমানবন্দর স্টেশনে নেমে দ্রুত তাকে সিএমএইচে নিয়ে যাওয়া হয়।

শিল্পীকে এই হাসপাতালে ভর্তি করানোর ব্যবস্থা করেন তার আত্মীয় অভিনেত্রী ঊর্মিলা শ্রাবন্তী করের মা তৃপ্তি কর। ঊর্মিলার প্রয়াত বাবা অনন্ত কর সেনাবাহিনীর সাবেক কর্মকর্তা। সেই পরিচয়েই সুবীর নন্দীকে জরুরিভাবে সিএমএইচে নেয়া হয়। হাসপাতালে ভর্তির পর রাত ১১টার দিকে তার হার্ট অ্যাটাক হয়। এরপরই তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়। সেখানে কৃত্তিম ভাবে চলছে তার সবকিছু।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *