Header ad

ইউরোভিশনে চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসের ডানকান লরেন্স

মর্যাদাপূর্ণ ইউরোভিশন সংগীত প্রতিযোগিতা ২০১৯-এ চ্যাম্পিয়ন হয়েছেন নেদারল্যান্ডসের শিল্পী ডানকান লরেন্স। ইসরাইলের রাজধানী তেল-আবিবে অনুষ্ঠিত এবারের আসরে ৪৯২ পয়েন্ট নিয়ে বিজয়ী হন তিনি।

অন্যদিকে, ৪৬৫ পয়েন্ট নিয়ে ইতালির শিল্পী মাহমুদ দ্বিতীয় এবং ৩৬৯ পয়েন্ট নিয়ে তৃতীয় হন রুশ শিল্পী সের্গেই লাজারেভ। এদিকে, ইসরাইলে অনুষ্ঠিত হওয়ায় এবারের প্রতিযোগিতা বর্জনের ডাক দেয়া ফিলিস্তিনপন্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের খবর পাওয়া গেছে।

‘ইউরোভিশন সং কনটেস্ট ২০১৯’ এর বিজয়ী হিসেবে ডাচ শিল্পী ডানকান লরেন্সের নাম ঘোষণা করতেই উচ্ছ্বাসে ফেটে পড়েন হলে উপস্থিত তাঁর নিজ দেশের সমর্থকসহ হাজারো দর্শক। জুরি ও শ্রোতাদের ভোটে ২৫ জন প্রতিযোগীকে পেছনে ফেলে চ্যাম্পিয়ন হতে পেরে লরেন্সের চোখেমুখে ফুটে ওঠে বিশ্ব জয়ের আনন্দ।

পিয়ানোতে সুর তুলে ব্যর্থ সম্পর্ক নিয়ে রচিত গান ‘আর্কেড’ এর অনবদ্য পরিবেশনা’ তাঁকে এনে দিয়েছে এ সম্মান। এর মধ্য দিয়ে নিজ দেশকে ২০২০ সালের ইউরোভিশনের ভেন্যু হিসেবেও নিশ্চিত করেন লরেন্স। এর আগে সবশেষ ১৯৭৫ সালে প্রথমবারের মতো ইউরোভিশন জয় করে নেদারল্যান্ডস। ফাইনাল শেষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে, দর্শক-শ্রোতাদের ও আয়োজকদের ধন্যবাদ জানান ডানকান লরেন্স।

তিনি বলেন, এ খুশি বর্ণনা করার কোন ভাষা নেই। আমি এটা নিয়ে কোন গান রচনা করতে পারবো না। আমি অনেক খুশি। আমার স্বপ্ন সত্যি হয়েছে।

লরেন্স ছাড়াও, এবারের ৬৪তম প্রতিযোগিতায় যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় হওয়ার কৃতিত্ব অর্জন করেন ইতালির শিল্পী মাহমুদ এবং রুশ শিল্পী সের্গেই লাজারেভ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *