Header ad

জয় এবং হারের পথে যারা

ভারতের লোকসভা নির্বাচনে প্রার্থী হয়েছিলেন বিনোদন জগতের বেশ কয়েকজন তারকা। এই তালিকায় রয়েছেন টালিউড ও বলিউডের অভিনয় শিল্পীরা। ভোটের মাঠে ছিল প্রত্যেকের সরব উপস্থিতি। মিষ্টি কথায় ভোটের মাঠ ভেজালেও ফলাফলে বিভিন্ন চিত্র দেখা যাচ্ছে।

ভোট গণনায় এগিয়ে আছেন টালিউড তারকা নুসরাত জাহান, মিমি চক্রবর্তী ও দেব। তৃণমূলের প্রার্থী ছিলেন তারা। শেষ খবর পাওয়া পর্যন্ত বিপুল ভোটে এগিয়ে আছেন নুসরাত ও মিমি। আর টানটান লড়াই করে এগিয়ে রয়েছেন দেব। হুগলির বিজেপি প্রার্থী অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায় এগিয়ে রয়েছেন।

অন্যদিকে তৃণমূলের তারকা প্রার্থী শতাব্দী রায় শুরুতে পিছিয়ে থাকলেও শেষ খবর পাওয়া পর্যন্ত এগিয়ে রয়েছেন তিনি। বীরভূম থেকে শতাব্দী রায় নির্বাচনে প্রার্থী হয়েছেন।

নির্বাচনে জয়ী হবার ব্যাপারে শতভাগ আশাবাদী থাকলেও পরাজয়ের স্বাদ নিতে যাচ্ছেন অভিনেত্রী মুনমুন সেন। আসানসোল থেকে মুনমুন সেন লড়েছেন। প্রতিদ্বন্দ্বী মুনমুন সেনকে পেছন ফেলে এগিয়ে রয়েছেন বিজেপির প্রার্থী সঙ্গীতশিল্পী বাবুল সুপ্রিয়।

এছাড়া বলিউড তারকা হেমা মালিনী নির্বাচনে প্রার্থী হলেও ভোটের মাঠে সুবিধা করতে পারেননি তিনি। বিজেপির প্রার্থী হয়ে উত্তরপ্রদেশের মথুরা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করেছেন তিনি। কাঁস্তে হাতে কখনও গমক্ষেতে, কৃষকের সঙ্গে। আবার কখনও ট্রাক্টরের চালকের আসনে বসেও নিজেকে রক্ষা করতে পারেননি অভিনেত্রী।

ভারতে এখন সবগুলো আসনের ভোট গণনা চলছে। এর মধ্যে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৪৪টি, কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ ৭৯টি, এমজিবি ২০টি এবং অন্যান্য দল ৯৯টি আসনে এগিয়ে রয়েছে।

নির্বাচনে ৫৪৩টি আসনের মধ্যে ৫৪২টিতে ভোটগ্রহণ হয়। ক্ষমতায় আসতে যেকোনো দলকে ২৭১টি আসন পেতে হবে। বেসরকারি হিসাব অনুযায়ী, বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট এরই মধ্যে ২৭১টিরও বেশি আসনে এগিয়ে আছে। অর্থাৎ টানা দ্বিতীয়বার ক্ষমতায় আসার অপেক্ষায় আছে জোটটি।

অবশ্য এককভাবেও এগিয়ে আছে বিজেপি। এখন পর্যন্ত তারা ২৯১টি আসনে এগিয়ে আছে। অর্থাৎ একক সংখ্যাগরিষ্ঠতা অর্জনের জন্যও টার্গেট অতিক্রম করেছে তারা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *