Header ad

পর্দা উঠল কান চলচ্চিত্র উৎসবের

পর্দা উঠলো চলচ্চিত্র জগতের অন্যতম মর্যাদাপূর্ণ আসর কান চলচ্চিত্র উৎসবের। ফ্রান্সের কান শহরে শুরু হয়েছে এ উৎসবের ৭২তম আসর। নির্মাতা জিম জারমেশের ‘দা ডেড ডোন্ট ডাই’ সিনেমার প্রদর্শনীর মধ্য দিয়ে এবারের উৎসব শুরু হয়। আর রেড কার্পেট মাতান সেলেনা গোমেজসহ নামি দামি সব তারকা ও জুরি সদস্যরা।

ফ্রান্সের সমুদ্রতীরবর্তী শহর কানের গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে স্থানীয় সময় মঙ্গলবার রাত ৮টা ১০ মিনিটে কান উৎসবের উদ্বোধন করেন অস্কারজয়ী স্প্যানিশ অভিনেতা হ্যাভিয়ার বারদেম ও ফরাসি অভিনেত্রী-গায়িকা গেইন্সবুর্গ। বিশ্বের অন্যতম আকর্ষনীয় ও মর্যাদাপূর্ণ চলচ্চিত্র উৎসবে নামী দামী সব সিনেমা প্রদর্শন করা হয়। আর যার ঘরে যায় স্বর্ণ পাম পুরস্কারটি তিনি যেন অনন্য উচ্চতায় উঠে যান।

মঙ্গলবার জাঁকজমকপূর্ণ এ আসরের রেড কার্পেট আলোকিত করেন নামী-দামী সব তারকারা। ৭২তম এ আসরে মঙ্গলবার রেড কার্পেট মাতান সেলেনা গোমেজ, জুলিয়ান মুরসহ প্রখ্যাত তারকারা। রেড কার্পেটে পিছিয়ে ছিলেন না জুরিরাও। এই জুরি বোর্ডের সিদ্ধান্তেই ঠিক হবে কার ঝুলিতে যাবে শ্রেষ্ঠ চলচ্চিত্রের তকমাটি। আর জুরি সদস্য এলে ফ্যানিং জানান অনেকগুলো সিনেমার মধ্যে শ্রেষ্ঠ ছবিটি বেছে নেয়া কতটা গুরু দায়িত্ব।

জুড়ি সদস্য এলে ফ্যানিং বলেন, আমি অবশ্যই বয়সে অনেক ছোট এই বিচার কাজের জন্য। তারপরও আমি বলবো আমার যে অভিজ্ঞতার ভিত্তিতে বিচারক হিসেবে রাখা হয়েছে তার জন্য আমি সম্মানিত।

নির্মাতা জিম জারমেশের ‘দা ডেড ডোন্ট ডাই’ সিনেমার প্রদর্শনীর মধ্য দিয়ে এবারের উৎসব শুরু হয়। সেলিনা গোমেজসহ বিল মুরে, অ্যাডাম ড্রাইভারের মত অভিনেতাদের দারুন অভিনয় বিচারকদের মুগ্ধ করবে বলেই ধারণা করা হচ্ছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *