Header ad

প্রেমের কথা শুনলে আমার লজ্জা লাগে

সম্প্রতি কলকাতার আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত হয়েছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের একটি সাক্ষাৎকার। সেখানে সিনেমা থেকে শুরু করে ব্যক্তি জীবন- বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন সুন্দরী এই নায়িকা।

অভিনয় ক্ষমতার জোরে ইতোমধ্যেই টালিগঞ্জের সিনেমা পাড়ায় নিজের জায়গা পাকাপোক্ত করে ফেলেছেন এই গুণী অভিনেত্রী। তারই সূত্র ধরে তাকে প্রশ্ন করা হয়, আপনি এখানে একের পর এক ছবির কাজ পাচ্ছেন, এতে অনেক অভিনেত্রীরই সমস্যা হচ্ছে। এর জবাবে জয়া বলেন, জয়া আহসানকে যেমন এই ইন্ডাস্ট্রির দরকার, তেমন অন্য অভিনেত্রীদেরকেও দরকার। কেউ কারও জায়গা কেড়ে নিতে পারে না। আবার কেউ কারও পরিপূরক নয়। আমি তো কোয়েল বা নুসরাতকে দেখে অবাক হয়ে যাই। ওরা যে ভাবে পারফর্ম করে, আমি তো পারি না।

ওপার বাংলা গুণী পরিচালক কৌশিক গাঙ্গুলীর সিনেমা ‘বিসর্জন’ ও ‘বিজয়া’তে জয়া আহসানের অনবদ্য অভিনয় সিনেমাপ্রেমী দর্শককে মুগ্ধ করেছে। এ প্রসঙ্গ তুলে এনে আনন্দবাজার তাকে প্রশ্ন করে, কৌশিক গঙ্গোপাধ্যায়ের সঙ্গে আপনাকে নিয়ে অনেক চর্চা চলে। এ ব্যাপারে ওয়াকিবহাল? এমন প্রশ্নে উত্তরে জয়া বলেন, কেউ সামনাসামনি বলেনি। আসলে এগুলো শুনলে আমার লজ্জা লাগে। নিজেকে হীন মনে হয়।

তিনি বলেন, কেউ আমার সামনে এমন কথা বললে খুব ঝাড় দিতাম। বলতাম, ‘কও কী?’ তারপর হেসে বলেন, নিজের ভাষায় আচ্ছা করে দু’কথা শুনিয়ে দিতাম।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *