Header ad

সিনেমার পাশাপাশি চলছে ইফতার বিক্রি

‘রোজায় সিনেমা হলে সাধারণত দর্শক থাকে না। যে কারণে আমরা পুরাতন একটি ছবি প্রদর্শন করছি। যেহেতু শাকিব খানের ছবি দর্শক পছন্দ করেন, তাই শাকিব খানের পুরাতন একটি ছবিই আমরা চালাচ্ছি সিনেমা হলে। যে পরিমাণ দর্শক সিনেমা হলে আসেন, তাতে আমাদের যে ১২ জন স্টাফ আছে, তাঁদের যাওয়া-আসার ভাড়াও হয় না। তাই সিনেমা প্রদর্শনের পাশাপাশি আমরা ইফতার বিক্রি করছি সিনেমা হলে।’ কথাগুলো বলেন জোনাকী সিনেমা হলের কাউন্টার ম্যানেজার সুবোধ বাবু।

জোনাকী সিনেমা হলে চলছে শাকিব খান অভিনীত চলচ্চিত্র ‘লাস্ট টার্গেট’। আজাদ খান পরিচালিত এই ছবিতে শাকিব খান অভিনয় করেন নায়িকা কেয়ার সঙ্গে। গত শুক্রবার থেকে ছবিটি প্রদর্শন করা হচ্ছে, পাশাপাশি চলছে ইফতার বিক্রি।

তিন বছরে ধরে ইফতার বিক্রি করছেন জানিয়ে সুবোধ বাবু বলেন, ‘রোজায় শুধু আমাদের সিনেমা হল নয়, দেশের সব সিনেমা হলে দর্শক কম থাকে। সন্ধ্যায় ইফতার করার পর কিছুটা বিশ্রাম নেয় মানুষ। তারাবির নামাজের সময় সিনেমা হলে দর্শক একেবারেই আসেন না। আবার সিনেমা হল বন্ধ করলেও আমাদের লস, যে কারণে পুরাতন সিনেমা প্রদর্শন করছি। পাশাপাশি আমরা গত তিন বছর ধরেই এই ইফতার বিক্রি করছি। এতে করে বাড়তি কিছুটা টাকা আসে, যা দিয়ে আমাদের হাতখরচটা হয়ে যায়।’

স্বাস্থ্যসম্মত ইফতার দাবি করে সুবোধ বলেন, ‘আমাদের সিনেমা হলে স্টাফদের ১২ জনের মধ্যে ১০ জনই মুসলমান। তাঁদের সবাই রোজা রাখেন। টিকেট বিক্রি না হলে অনেক সময় ইফতার কেনার টাকা থাকে না, যে কারণে তাঁরা বাসা থেকে ইফতার নিয়ে আসতেন। আর বাসা থেকেই যেহেতু ইফতার আনা হচ্ছে, কিছু বেশি আনলে বিক্রি করা যায়। এই চিন্তা থেকে আমরা ইফতার বিক্রি শুরু করি। আর যেহেতু ঘরে তৈরি হচ্ছে ইফতার, তাই এটা শতভাগ স্বাস্থ্যসম্মত ইফতার।’

শুধু জোনাকী সিনেমা হল নয়, কাকরাইলে অবস্থিত রাজমনি সিনেমা হলেও একই দৃশ্যে চোখে পড়ে। খবর নিয়ে জানা যায়, ঢাকা বাইরে অধিকাংশ সিনেমা হলেই ইফতার বিক্রি করা হয়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *