Header ad

বিকাশ, নগদ, রকেটের ব্যালেন্স চার্জ গ্রাহককে দিতে হবে না

বিকাশ-রকেটসহ মোবাইলে আর্থিক লেনদেনে গ্রাহকদের ওপর নতুন করে চার্জ আরোপ করা হবে না। মোবাইল আর্থিক সেবায় ব্যালেন্স জানতে গ্রাহকদের ৪০ পয়সা সংশ্লিষ্ট অপারেটরদের কাছ থেকে কাটা হবে।

মঙ্গলবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি)পক্ষ থেকে বিজ্ঞপ্তি পাঠাননো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৩ জুন তারা যে নির্দেশনা জারি করে তাতে বলা হয়েছে গ্রাহকের ওপর নতুন করে চার্জ আরোপরে কোন সুযোগ নেই।

বিটিআরসির সিনিয়র সহকারী পরিচালক জাকির হোসেন খান স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, নতুন নির্দেশনা অনুযায়ী গ্রাহক কোনোভাবেই ক্ষতিগ্রস্ত হবেন না।

প্রতিটি লেনদেন সম্পন্ন হওয়া অথবা ব্যালান্স দেখার জন্য গ্রাহকেরা নির্দিষ্ট নম্বর ডায়াল করার পর ফিরতি ক্ষুদে বার্তা পান। এটাকে বলা হয়- আনস্ট্রাকচারড সাপ্লিমেন্টারি সার্ভিস ডেটা বা ইউএসএসডি। এর মাধ্যমে মূলত আর্থিক লেনদেন ছাড়া ব্যালান্স দেখার কাজই করেন গ্রাহক।

বিটিআরসির নির্দেশনায় বলা হয়েছে, ৯০ সেকেন্ডের মধ্যে একটি আর্থিক লেনদেন হলে এ জন্য মুঠোফোন অপারেটররা ৮৫ পয়সা পাবে। এ ছাড়া আর্থিক লেনদেন ছাড়া অন্য কাজের জন্য প্রতিবার ৪০ পয়সা দিতে হবে।

এই ৪০ পয়সা কি গ্রাহক দেবে না সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দেবে তা নিয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা ছিল না। আজ নির্দেশনা জারি করল বিটিআরসি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *