Header ad

রাজ কাপুরের সঙ্গে প্রেম হলেও নার্গিস বিয়ে করেছিলেন সুনীল দত্তকে

প্রেম করলেও তার সঙ্গেই যে শেষমেশ বিয়ে হবে এমন কোনও নিশ্চয়তা নেই। সাধারণ মানুষ কেন বলিউড তারকার ক্ষেত্রেও তা একই রকম ভাবে প্রযোজ্য। রাজ কাপুরের সঙ্গে নার্গিসের দীর্ঘ প্রেম থাকলেও তার বিয়ে হয়েছিল সুনীল দত্তের সঙ্গে।

ভারতের কলকাতা২৪ পত্রিকার খবরে বলা হয়, বলিউডের এই নায়িকার সঙ্গে যোগ ছিল কলকাতার। কারণ নার্গিসের জন্ম হয়েছিল কলকাতায় ১৯২৯ সালের পয়লা জুন। তার বাবা ছিলেন অবিভক্ত ভারতের রাওয়ালপিণ্ডির ( এখন পাকিস্তানে ) বিত্তবান ব্যবসায়ী আব্দুল রশিদ। অন্যদিকে নার্গিসের মা ছিলেন ধ্রুপদী সঙ্গীতশিল্পী জাড্ডানবাঈ| মায়ের হাত ধরে ও মায়ের উৎসাহেই সিনেমায় হাতেখড়ি বালিকা ফাতিমা রশিদের। তারপরে অভিনয় শুরু করলে নতুন নাম হয় নার্গিস|

১৯ বছর বয়সে অভিনয়ের সূত্রেই রাজ কাপুরের সঙ্গে আলাপ হয়েছিল নার্গিসের। সদ্য-তরুণী নার্গিস সুপারস্টার রাজের প্রতি আকৃষ্ট হন আলাপের প্রথম পর্বেই। রাজের সঙ্গে মোট ১৬টি ছবিতে অভিনয় করেন নার্গিস। তার মধ্যে ৬টি ছিল রাজ কাপুর ফিল্মসেরই প্রযোজনা। এই অভিনয় করতে করতে রাজের প্রতি নার্গিসের ভালবাসা আরও গাঢ় হয়। পাগলের মতো রাজকে ভালবেসেছিলেন নার্গিস। এমনকী আর কে ফিল্মের প্রযোজনা ছাড়া আর কোনও ব্যানারে কাজ করাই সাময়িকভাবে বন্ধ করে দেন তিনি। কিন্তু ভালবাসার মানুষের প্রতি নার্গিস যতটা আত্মোৎসর্গিত ছিলেন রাজ ততটা ছিলেন না। পরে এক সময় নার্গিস অনুভব করলেন এই ভালবাসা একমুখী। রাজ কেবল ভালবাসার অভিনয় করে যাবেন কিন্তু বিয়ে করবেন না।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *