Header ad

র‍্যাবের দুঃসাহসিক অভিযানের ছবি ‘অপা‌রেশন সুন্দরবন’

দীপংকর দীপন। ক্যারিয়ারের প্রথম ছবি ‘ঢাকা অ্যাটাক’ নির্মাণ করেই তুমুল আলোচনায় আসেন। বাণিজ্যিকভাবে দীপন পরিচালিত ছবিটি ব্যবসা সফল হয়। ছবিতে অভিনয় করেছিলেন আরিফিন শুভ ও মাহিয়া মাহি।
এবার ক্যারিয়ারের দ্বিতীয় ছবি নির্মাণ করতে যাচ্ছেন দীপংকর দীপন। প্রথম ছবিতে পু‌লি‌শের অভিযান নিয়ে ছিল। এবার র‍্যাবের অভিযান নতুন ছ‌বি‌ ‘অপা‌রেশন সুন্দরবন’ নির্মিত হবে।
বৃহস্পতিবার রাজধানীর অভিজাত রেস্টুরেন্টে ছবিটি নির্মাণের জন্য র্যাছব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও প্রয়োজনা প্রতিষ্ঠান থ্রি হুইলারসের মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে।
সুন্দরবনের জলদস্যুমুক্ত করার এক আশ্চর্য উপাখ্যান নিয়ে নি‌র্মিত হ‌বে ছবিটি। দীপংকর দীপন ব‌লেন, ‘বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ বন সুন্দরবনে একসময় জলদস্যুদের অবাধ বিচরণ ছিল। ফলে সুন্দরবন ছিল সাধারণ মানুষের জন্য ভয়ের একটি জায়গা। এমনকি সুন্দরবনের জেলে, মৌয়ালও জীবিকা নির্বাহের জন্য মাছ ধরতে ও মধু সংগ্রহ করতে পারতেন না। এখন সুন্দরবন দস্যুশূন্য। এটা সম্ভব হয়েছে র‍্যাবের চৌকস বাহিনীর একের পর এক দুঃসাহসিক অভিযানের কারণে। সেই সব অভিযানকে উপজীব্য করেই নির্মিত ছ‌বিটি।’
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল করিম, কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার ও র‍্যাবের এডিজি (অপস) জাহাঙ্গীর আলমসহ অনেকে।
তবে ছবির নায়ক-নায়িকা কে হচ্ছেন তা জানার জন্য আরও খানিকটা সময় অপেক্ষায় থাকতে হবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *