Header ad

এফডিসিতে উৎসবের আমেজ, চলছে চলচ্চিত্র প্রযোজকদের নির্বাচন

উৎসব মুখর পরিবেশে চলছে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০১৯-২১। আজ শনিবার সকাল ১০টা থেকে এফডিসিতে শুরু হয়েছে নির্বাচন, চলবে বিকেল ৫টা পর্যন্ত। কার্যনির্বাহী পরিষদের ১৯টি পদে নির্বাচন করছেন ৪১ প্রার্থী, সমিতির মোট ভোটার ১৪০ জন।

সকাল থেকে প্রযোজক, পরিচালক, শিল্পী ও কলাকৌশলীদের মিলনমেলায় পরিণত হয়েছে বিএফডিসি প্রাঙ্গণ। সবার মধ্যে উৎসবের আমেজ।

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি বাণিজ্য মন্ত্রণালয়ের নিবন্ধনকৃত এফবিসিসিআইয়ের অঙ্গসংগঠন। মামলা ও নানা জটিলতার কারণে সাত বছর ধরে বন্ধ ছিল এই সমিতির নির্বাচন। এর আগে নির্বাচন হয় ২০১১ সালের ১৮ আগস্ট।

এবারের নির্বাচনে কোনো প্যানেল নেই। নির্বাচন হবে দুই ধাপে। আজ সাধারণ সদস্যরা ১৯ জন নির্বাহী সদস্যকে নির্বাচিত করবেন। এরপর আগামী ২৯ জুলাই ১৯ জন মিলে সম্পাদকীয় পদের জন্য ১০ জনকে নির্বাচিত করবেন। নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়ের অধীনে।

প্রধান নির্বাচন কমিশনার, অর্থাৎ নির্বাচন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব মিরাজুল ইসলাম উকিল। সদস্য হিসেবে রয়েছেন মোহাম্মদ জালাল উদ্দিন (উপসচিব), মো. খাদেমুল ইসলাম (সহকারী প্রোগ্রামার)। আপিল বোর্ডের চেয়ারম্যান হিসেবে রয়েছেন আবদুর রহিম খান (যুগ্ম সচিব), সদস্য আব্দুস সামাদ আল আজাদ (যুগ্ম সচিব), সৈয়দা নাহিদা হাবিবা (উপসচিব)।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *