Header ad

কিংবদন্তি নায়িকা ববিতার জন্মদিন আজ

কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী ফরিদা আক্তার ববিতার জন্মদিন আজ। ১৯৫৩ সালের ৩০ জুলাই তিনি বাগেরহাট জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৬৮ সালে প্রখ্যাত নির্মাতা জহির রায়হানের ‘সংসার’ ছবিতে শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন ববিতা। এ পর্যন্ত তিনি প্রায় ২৭০টির মতো চলচ্চিত্রে অভিনয় করেছেন।
সবশেষ ‘পুত্র এখন পয়সাওয়ালা’ ছবিতে তাকে অভিনয় করতে দেখা গেছে। সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ চলচ্চিত্রের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে প্রশংসিত হন তিনি। বাংলা চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৬’-এ আজীবন সম্মাননা পেয়েছেন।
এর আগে ১৯৭৬ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রবর্তনের পর টানা তিনবার শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন। এছাড়া ১৯৮৬ সালে আরেকবার শ্রেষ্ঠ অভিনেত্রী, ১৯৯৭ সালে শ্রেষ্ঠ প্রযোজক এবং ২০০৩ ও ২০১৩ সালে দুইবার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার লাভ করেন।
একমাত্র ছেলে অনিক কানাডা থাকে বলে গত কয়েক বছর ধরে তিনি জন্মদিন কখনও ঢাকায় আবার কখনও কানাডাতেই উদযাপন করেছেন। এবার এ দিনটিতে ঢাকাতেই আছেন ববিতা।
ববিতা বলেন, মুসলমান হিসেবে আমি বিশ্বাস করি নির্দিষ্ট একটি সময়ের জন্য এই পৃথিবীতে এসেছি। আমাদের যেমন জন্ম আছে, ঠিক তেমনি আছে মৃত্যু। নির্ধারিত সময়েই মহান আল্লাহ আমাদের ভাগ্যে মৃত্যু রেখেছেন। তাইতো জন্মদিন আসা মানেই হলো আরও একধাপ মৃত্যুর দিকে এগিয়ে যাওয়া।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *