Header ad

এই গরমে মেকআপ নিয়ে নো টেনশন

ভাদ্রের খাঁ খাঁ রোদে ঘর থেকে বের হলেই ঘামে শরীর ভিজে যায় এ মুহূর্তে। তাই বলে কি সাজগোজ হবে না, তাই কি হয়? প্রতিদিনের জীবনযাপনে কিংবা বিশেষ কোনও অনুষ্ঠানাদিতে সাজগোজ না করলে তো চলেই না। বিশেষত নারীদের তো মেকআপ করা চাই-ই চাই। কিন্তু প্রকৃতিতে যে আগুন ঝরছে। এই গরমে ঘামের স্রোতে কতক্ষণ ঠিক থাকবে মেকআপ?

তবে কিছু টিপস মাথায় রাখলে গরমেও কিন্তু আপনি ইচ্ছে মতো মেকআপ করতে পারেন। ত্বকও থাকবে শীতল। সাজগোজও হবে স্বস্তির। চলুন পাঠক গরমে মেকআপের কিছু টিপস জেনে নেয়া যাক:

ফ্লাওয়ার বেসড স্কিন টনিক যেমন- ল্যাভেন্ডার বা রোজ স্কিন টনিক গরমে ত্বক সজীব রাখার জন্য বেশ উপকারী। গোলাপজলও ব্যবহার করতে পারেন। গোলাপজল ফ্রিজে রাখুন। দিনে বেশ কয়েকবার তুলোয় এই লোশন ভিজিয়ে ত্বকে লাগান। বোতলে ভরে ব্যাগেও রাখতে পারেন।

স্ক্রাব ভালো করে পানি দিয়ে ধুয়ে নিন। কারণ এতে মুখের ঘাম, ধূলাও জমে থাকা স্ক্রাব ভালো করে পরিষ্কার হয়ে যায়। গরমে বার বার মুখ ধোয়া দরকার।

গরমে ত্বক ঝকঝকে রাখার প্রথম ধাপ হলো ডিপ ক্লিনজিং। ধুলো, ময়লা ত্বকে যাতে না জমে তার জন্য ক্লিনজিং একান্ত জরুরি। ক্লেনজার দিয়ে মুখ ধোয়ার পর ব্যবহার করুন স্ক্রাব ক্লিনজিং গ্রানুয়াল। স্কিন টনিকের সাথে ক্লেনজিং গ্র্যানুয়াল মিশিয়ে সার্কুলার মুভমেন্টে ত্বকে লাগান। ব্রণপ্রবণ ত্বকে স্ক্রাব ব্যবহার করবেন না।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *