Header ad

খাবার খাচ্ছেন, সুস্থ আছেন সৌমিত্র

ভালো আছেন বাংলা চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। শুক্রবার তাকে আইসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকাসহ একাধিক গণমাধ্যম।
জানা যায়, অভিনেতার শরীরে এখন আর জ্বর নেই। খাবার খেতেও সমস্যা হচ্ছে না। স্বাভাবিক গতিতে কথাবার্তা বলছেন। শুক্রবার সকালে প্রবীণ এই অভিনেতার সঙ্গে দেখা করেন টালিউডের জনপ্রিয় অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।
সৌমিত্র চট্টোপাধ্যায়ের মেয়ে পৌলমী বসু বলেন, বাবার আর জ্বর নেই। শ্বাসকষ্ট আগের থেকে কম। খেতে পারছেন। আগের থেকে নিশ্চিন্ত লাগছে।
বৃহস্পতিবার থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার উন্নতি হচ্ছিল। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, সৌমিত্রবাবু সম্পূর্ণ সজাগ আছেন। খাবার খেতে পারছেন। তার শরীরের ইলেকট্রোলাইট ব্যালান্স বা সোডিয়াম-পটাশিয়ামের ভারসাম্য স্থিতিশীল।
গেল বুধবার শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে দক্ষিণ কলকাতার ইএম বাইপাসের এক বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে। এছাড়া তার চিকিৎসার জন্যে সাত সদস্যের এক মেডিকেল বোর্ড গঠন করা হয়েছিল।
সৌমিত্র চট্টোপাধ্যায়ের বয়স এখন ৮৪ বছর। শ্বাসকষ্টের পাশাপাশি বার্ধক্যজনিত রোগও রয়েছে তার। ১৯৫৯ সালে সত্যজিৎ রায়ের ‘অপুর সংসার’-এর মধ্য দিয়ে অভিনয়ে নাম লেখান সৌমিত্র।
এরপর একে একে ১৪টি সিনেমায় অভিনয় করেন সত্যজিৎ রায় এর পরিচালনায়। অভিনেতা হিসেবে নিজেকে নিয়ে যান অনন্য উচ্চতায়। বিরতি ছাড়াই সেই থেকে এখন পর্যন্ত তিনি অভিনয় চালিয়ে যাচ্ছেন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *