Header ad

নারী দর্শক হারাচ্ছে সিনেমা হল

পারিবারিক উৎসবকে রাঙাতে একসময় সপরিবারে সিনেমা হলে যেতেন সবাই। বর্তমানে কমেছে সিনেমা হল, কমেছে দর্শক। নারী দর্শক এখন সিনেমা হলে প্রায় দেখাই যায় না। অশ্লীল যুগে নারী দর্শক হারিয়েছে সিনেমা হল। তবে এখন কিছু নারী দর্শক সিনেমা হলে এলেও কলকাতার ছবির কারণে আবার দর্শক হারাচ্ছে বলে দাবি করছে সিনেমা হল কর্তৃপক্ষ।

অভিসার সিনেমা হলের সহকারী ম্যানেজার মোহাম্মদ ফরহাদ।  তিনি বলেন, “আমি ২৮ বছর ধরে এই সিনেমা হলে দায়িত্ব পালন করছি। শুরুতে প্রতি শোতেই সিনেমা হল ছিল দর্শকপূর্ণ। তবে অশ্লীল সিনেমা শুরু হওয়ার পর নারী দর্শক সিনেমা হলে আসা বন্ধ করে দেয়। যুবসমাজ নিজেকে লুকিয়ে লুকিয়ে সিনেমা দেখতে আসত। তবে ২০০৫-০৬ সালে দিকে ডিপজলের ‘কোটি টাকার কাবিন’ ছবির মধ্য দিয়ে আবারও ভালো ছবি শুরু হয়। তার পর থেকে আবারও নারী দর্শক কিছুটা হলে আসতে শুরু করে। এখন কলকাতার ছবির জন্য আমরা আবার নারী দর্শক হারাচ্ছি। মনে রাখতে হবে, একজন নারী যদি ছবি দেখতে আসেন, তবে তাঁর সঙ্গে আরো তিন-চারজন দর্শক আসেন।”

কলকাতার ছবি অশ্লীল দাবি করে ফরহাদ বলেন, ‘কলকাতার কালচার আর আমাদের কালচার আসলে এক নয়। সেখানে মেয়েরা ছোট পোশাক পরে, কথায় কথায় জড়িয়ে ধরে, চুমো খায়। এমনকি গানের বা বিশেষ দৃশ্যগুলো আমাদের জন্য অশ্লীল। যে কারণে নারী দর্শক হলে এলে বিব্রত হন। আমার মনে হয়, কলকাতার ছবি বন্ধ করে দেশি ছবির নির্মাণ বাড়ানো উচিত।’

ফার্মগেটে অবস্থিত আনন্দ সিনেমা হল, পল্টনের জোনাকি, রাজমণিসহ ঢাকার বিভিন্ন সিনেমা হলে ঘুরে এমন মন্তব্য পাওয়া যায়।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *