Header ad

ভারতে এই মুহূর্তে মহিলারা নিরাপদ নয়

ভারতে এই মুহূর্তে মহিলারা নিরাপদ নয়

ভারতে মহিলাদের নিরাপত্তা নেই। এক সাক্ষাৎকারে বিস্ফোরক অভিনেত্রী স্বরা ভাস্কর। তিনি জানিয়েছেন, ”আমাদের ভারতে নির্বাচিত তিনজন বড় মাপের জনপ্রতিনিধিরা অভিযুক্ত ধর্ষণের ঘটনায়। উন্নাও হোক কিংবা চিন্ময়ানন্দ প্রত্যেকটা ঘটনা অত্যন্ত নক্ক্যারজনক। যেখানে ধর্ষণকারীরা বহাল তবিয়তে ঘুরে বেড়ায় আর ধর্ষিত নারীরা আসল সমস্যার সম্মুখীন হয়। এটাই আমার মতো আরও হাজারো মহিলাদের কাছে সতর্কতার ঘন্টা। আমাদের উচিত দেশের আইনজীবিদের উচিত মহিলাদের নিরাপত্তা বিষয়ে নানা পাঠ পড়ানো।”

স্বরা আরও জানান, ”আমি এই ঘটনাগুলি নিয়ে সোস্যাল মিডিয়াতে পোষ্ট করলে এক ভদ্রলোক হাসি মুখের ছবি দিয়ে আমায় জানান যদি আমাকে ধর্ষণ করা হত?” উন্নাও-এর ঘটনা হোক কিংবা চিন্ময়ানন্দ ঘটনা। সব ধর্ষণের ঘটনাকেই ধিক্কার জানিয়েছেন স্বরা।

তিনি আরও জানান, ”কোনও মহিলা প্রতিবাদ করতে গিয়ে কিংবা সাহস দেখাতে গিয়ে ধর্ষণ করা হচ্ছে তাকে এটা কী সমাজ আমার মাথায় ঢোকেনা। যখন কাউকে ধর্ষণ করা হয় তার রিপোর্ট কিংবা এফআইআর বানানো উচিত ঠিক ভাবে। কেন ধর্ষিতাকে বারবার কষ্ট সহ্য করতে হয়। এটা প্রশাসনের দেখা উচিত।”

স্বরা নিজে খুব শীঘ্রই নিজের প্রযোজনা সংস্থা খুলবেন বলিউডে। ২০১৯ লোকসভা ভোটে দিল্লি জুড়ে আম আদমি পার্টির প্রার্থীদের জন্য ভোটের প্রচারেও পা মেলাতে দেখা গিয়েছিল স্বরাকে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *