Header ad

‘মিস্টার ইন্ডিয়া’র সেই গানের লুকে শ্রীদেবীর মোমের মূর্তি

অবশেষে বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবীর মোমের মূর্তি উন্মোচন করা হলো সিঙ্গাপুরে মাদাম তুসো জাদুঘরে। আজ বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে শ্রীদেবীর স্বামী বনি কাপুর ও মেয়ে জানভি এবং খুশি কাপুর শ্রীদেবীর উপস্থিতিতে মোমের মূর্তিটি উন্মোচন করা হয়।

প্রয়াত এই অভিনেত্রী তার অীভনীত ‘মিস্টার ইন্ডিয়া’ ছবির ‘হাওয়া হাওয়াই’ গানটির জন্য বলিউডের এই অভিনেত্রী যেভাবে সেজেছিলেন ঠিক একইভাবে মাদাম তুসোতে তৈরি করা হয়েছে তার মোমের মূর্তি।

গেল বছর ২৪ ফেব্রুয়ারি না ফেরার দেশে পাড়ি জমান শ্রীদেবী। ১৯৬৩ সালের ১৩ আগস্ট তার জন্ম। ১৯৬৭ সালে তামিল সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করে রুপালি পর্দায় পা রাখেন। তারপর অসংখ্য বলিউডের ছবিতে তিনি তার অভিনয় দক্ষতার ছাপ রেখেছেন। মাওয়ালি, তোহফাসহ বিপুল সংখ্যক চলচ্চিত্রে অভিনয়ের জন্য বিপুল প্রশংসা পেয়েছেন শ্রীদেবী।

বলিউডে তার অভিষেক ঘটে সলভা সাওবান(১৯৭৮) সিনেমার মধ্য দিয়ে। তবে হিম্মতওয়ালা (১৯৮৩) সিনেমায় অভিনয় করে সবার নজর কাড়েন তিনি। একে একে মাওয়ালি, তোহফা, নয়া কদম, মকসদ, মাস্টারজি, মিস্টার ইন্ডিয়া, চাঁদনীসহ অসংখ্য সুপারহিট সিনেমা উপহার দেন।

শ্রীদেবী পাঁচবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন। ৫০ বছর ধরে তিনি তিনশ’র বেশি ছবিতে অভিনয় করেছেন। ২০১৩ সালে ‘পদ্মশ্রী’ পেয়েছিলেন তিনি। শ্রীদেবী ১৯৯৬ সালে চলচ্চিত্র প্রযোজক বনি কাপুরের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তাদের দুটি কন্যা সন্তান রয়েছে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *