Header ad

আইয়ুব বাচ্চু’র স্মরণে মিলাদ মাহফিল ও আলোচনা সভা

কিংবদন্তি ব্যান্ড তারকা-গিটার জাদুকর আইয়ুব বাচ্চুর চলে যাওয়ার এক বছর হয়ে গেলো। প্রথম মৃত্যুবার্ষিকীতে তার স্মরণে আয়োজন করা হয়েছে মিলাদ মাহফিল ও আলোচনা সভার।

শুক্রবার (১৮ অক্টোবর) আইয়ুব বাচ্চুর প্রথম মৃত্যুবার্ষিকী। এদিন সন্ধ্যা সাড়ে ৬টায় রাজধানী ঢাকার মগবাজারের একটি কমিউনিটি হলে মিলাদ মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। ঢাকাস্থ চট্রগ্রাম মিউজিশিয়ানদের উদ্যোগে এই আয়োজন করা হচ্ছে।

এই আয়োজন সম্পর্কে গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী বলেন, ‘বাচ্চু আমাদের মাঝে নেই, এটা ভাবতে পারি না। ও আমাদের সঙ্গে ছিল-আছে-থাকবে। সে সেখানেই থাকুক, ভালো থাকুক। তার আত্মার মাগফেরাত কামনা করতেই এই আয়োজন। সবার কাছে বাচ্চুর জন্য দোয়া চাই। বিশেষ করে, বাচ্চুর প্রতি কারো কোনো বিদ্বেষ কিংবা ক্ষোভ থাকলেও ক্ষমা করে দেওয়ার আহ্বান জানাচ্ছি।’

এই আয়োজনে উপস্থিত থাকবেন সংগীতশিল্পী কুমার বিশ্বজিৎ, ফুয়াদ নাসের বাবু, মাকসুদ, পিয়ারু খান, পার্থ বড়ুয়া, শহীদ মাহমুদ জঙ্গী, এই আই টুটুল এবং লতিফুল ইসলাম শিবলীসহ বিভিন্ন ব্যান্ডের সদস্যরা।

গত বছরের ১৮ অক্টোবর না ফেরার দেশে চলে যান গিটার জাদুকর-এলআরবি’র প্রতিষ্ঠাতা আইয়ুব বাচ্চু।

১৯৯০ সালের ৫ এপ্রিল এলআরবি গড়ে তোলেন আইয়ুব বাচ্চু। প্রথমে ব্যান্ডটির নাম রাখা হয়েছিলো ‘লিটল রিভার ব্যান্ড (এলআরবি)। পরবর্তীতে ১৯৯৭ সালে এই নাম বদল করে রাখা হয় ‘লাভ রানস ব্লাইন্ড (এলআরবি)’।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *