Header ad

আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা বেগম-রঞ্জিত মল্লিক

আজীবন সম্মাননা পাচ্ছেন আনোয়ারা বেগম-রঞ্জিত মল্লিক

ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়ার আয়োজনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘ভারত বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। আগামী সোমবার বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রী হলে দুই বাংলার তারকা সমন্বয়ে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে আজীবন সম্মাননার পুরস্কার তুলে দেয়া হবে বাংলাদেশের গুণী অভিনেত্রী আনোয়ারা বেগম ও পশ্চিমবঙ্গের দর্শকপ্রিয় অভিনেতা রঞ্জিত মল্লিককে। শুক্রবার কলকাতার একটি পাঁচতারা হোটেলে আয়োজিত লোগো উন্মোচনের অনুষ্ঠানে একথা জানানো হয়েছে।

এই অ্যাওয়ার্ড অনুষ্ঠানের আয়োজন করছে ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া। পপুলার, টেকনিক্যাল ও রিজিওনাল-এই তিনটি ক্যাটাগরিতে মোট ২৪টি বিভাগে অ্যাওয়ার্ড দেয়া হবে। এসব বিভাগের মধ্যে রয়েছে- সেরা ছবি, সেরা নির্মাতা, অভিনেতা, অভিনেত্রী, পার্শ্ব অভিনেতা-অভিনেত্রী, সেরা গান, সেরা কণ্ঠশিল্পী নারী-পুরুষ, পপুলার ফিল্ম ইন দ্য ইয়ার, পপুলার অ্যক্টর অ্যান্ড অ্যক্ট্রেস অব দ্য ইয়ার, লাইভ টাইম অ্যচিভমেন্ট, সেরা কাহিনী, চিত্রগ্রাহক, সেরা সম্পাদক ইত্যাদি।

ভারত থেকে জুরি সদস্যদের মধ্যে রয়েছেন পরিচালক গৌতম ঘোষ, অভিনেতা-নির্মাতা ব্রাত্য বসু, সাংবাদিক ও সমালোচক গৌতম ভট্টাচার্য, প্রযোজক অঞ্জন বোস এবং অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী। অন্যদিকে বাংলাদেশ থেকে জুরি হিসেবে আছেন অভিনেতা আলমগীর, অভিনেত্রী কবরী, ঔপন্যাসিক ও দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক ইমদাদুল হক মিলন, প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু এবং পরিচালক হাসিবুর রেজা কল্লোল।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *