Header ad

চলচ্চিত্রের শিল্পীদের নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে কঠোর অবস্থানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯ টায় থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৫ টা পর্যন্ত। নির্বাচনী কাভারেজের জন্য সাংবাদিকদের আলাদা কার্ড প্রদান করা হয়েছে। নির্বাচন কমিশনের দেয়া কার্ড ছাড়া কোনও সাংবাদিক প্রবেশ করতে পারবেন না বলে গতকাল জানানো হয়।

এদিকে গতকাল রাত ১০ টা পর্যন্ত এই কার্ড সংগ্রহ করেন সংবাদকর্মীরা। কিন্তু অনেক সংবাদকর্মী কার্ড পাননি। ফলে রাতেই প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চনের সঙ্গে এফডিসিতে কথা কাটাকাটি হয় তাদের।

কার্ড না থাকায় শুক্রবার সকালে অনেক সংবাদকর্মী এফডিসিতে প্রবেশ করতে পারেননি। এ নিয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করেন। অন্যদিকে সকাল থেকেই আবহাওয়া মেঘলা ও বৃষ্টি থাকায় ভোটারদের উপস্থিতও কম। তবে প্রার্থীরা জানিয়েছেন, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তারায় তারায় ভরে উঠবে এফডিসি।
অন্যদিকে শিল্পীদের এই সাধারণ নির্বাচনে আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকেই। তবে গেল নির্বাচনে গভীর রাতে একজন নায়কের উপরে হামলার কথা সবারই জানা। এমন খারাপ পরিস্থিতি মোকাবেলা করতেই আইন শৃঙ্খলা বাহিনীর এই অবস্থান জানিয়েছেন সংশ্লিষ্টরা। এফডিসিতে পুলিশের পাশাপাশি রয়েছে র্যা ব, গোয়েন্দা অফিসার (ডিবি)।

এবারের নির্বাচনে একটি মাত্র প্যানেল অংশ নিয়েছে। বাকিরা স্বতন্ত্র নির্বাচন করছেন। গেল কয়েক বছরে এমন ঘটনা চোখে পড়েনি। সভাপতি পদে স্বতন্ত্র লড়ছেন চিত্রনায়িকা মৌসুমী ও জনপ্রিয় খলনায়ক মিশা সওদাগর। সহ-সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *