Header ad

‘জোকার’র জন্য ২৩ কেজি ওজন কমান ফিনিক্স

ভেনিস চলচ্চিত্র উৎসবে ‘জোকার’ প্রদর্শনের পর দর্শক সমালোচকদের উচ্ছ্বসিত প্রশংসায় ভাসছেন সিনেমাটির প্রধান চরিত্রের অভিনেতা জোয়াকুইন ফিনিক্স। এতে অভিনয়ের জন্য ফিনিক্স তার শরীর থেকে ২৩ কেজি ওজন ঝরিয়ে দেহকাণ্ডকে এক অদ্ভুত রূপ দেন। এ নিয়ে তার অভিজ্ঞতার জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (০৩ অক্টোবর) বিশ্বজুড়ে বড় পর্দায় মুক্তি পাচ্ছে ‘জোকার’। রাজধানী ঢাকার স্টার সিনেপ্লেক্সে আগামী শুক্রবার হতে প্রদর্শিত হবে সিনেমাটি।

নিজের পুরস্কার-স্বীকৃতি বিষয়ে কথা বলেন না ফিনিক্স। কিন্তু অনেকের বিশ্বাস, তিনবার অস্কারের জন্য মনোনয়ন লাভ করা এই অভিনেতা এবারই অ্যাকাডেমি অ্যাওয়ার্ড ঘরে নেবেন।

‘জোকার’ সিনেমায় অভিনয়ের জন্য ৫২ পাউন্ড (২৩ কেজি) ওজন কমাতে হয়েছে এই অভিনেতা। এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘যখন আপনি আপনার ওজনের লক্ষ্য অর্জন করতে পারেন, তখন সবকিছু পরিবর্তন হয়ে যায়। যেমন প্রতিদিন ঘুম থেকে ওঠা আর নিজেকে অনেক আলকা অনুভব করা। আর সত্যিই অসুস্থের মতো লাগে। আমি বলতে চাচ্ছি, এটা একটা বুনো ধরনের ব্যাপার।’

তিনি আরও বলেন, ‘সবচেয়ে মজার বিষয় হলো, ওজন কমানো মাধ্যমে আমি যা প্রত্যাশা ও ধারণা করেছিলাম তাই পেয়েছিলাম। সেগুলো হলো- সবকিছুতেই অসন্তুষ্টি, প্রচণ্ড খিদে, এক ধরণের অক্ষমতা ও দুর্বলতা অনুভব করা। কিন্তু আমি যা ধারণা করিনি তা হলো, আমি শারীরিকভাবে এক ধরণের অস্থিরতা ও তারল্য অনুভব করতাম। আমি খেয়াল করলাম, আমার শরীরকে এমনভাবে নড়াচড়া করতে ও বাঁকাতে পারছিলাম যা আগে কখনোই পারতাম না।’

‘আমি মনে করি, এটা স্বাভাবিকভাবেই শারীরিক নড়াচড়া ও অঙ্গভঙ্গিকে প্রভাবিত করে যা আমার চরিত্রকে ফুটিয়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে’, যোগ করেন তিনি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *