Header ad

তিন মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে প্রতিযোগিতা

‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’র পোস্টার

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত তিন মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নিয়ে যৌথ উদ্যোগে প্রতিযোগিতার আয়োজন করেছে স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ‘স্টার-ব্র্যাক ইউ শর্টফিল্ম কনটেস্ট ২০১৯’র গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

প্রতিযোগিতায় জুরি বোর্ডের সদস্য হিসেবে থাকবেন খ্যাতনামা নির্মাতা আফসানা মিমি, সালাহউদ্দিন লাভলু ও চয়নিকা চৌধুরী।

গত ১ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত প্রতিযোগিতার নির্দিষ্ট ফেসবুক পেইজে নির্মাতারা তাদের চলচ্চিত্র প্রকাশ করেছে। এর মধ্য থেকে জুরি বোর্ডের রায় এবং ফেসবুক ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হবে।

জুরি বোর্ডের ৯০ ভাগ এবং ফেসবুক লাইকের পরিমাণ অনুযায়ী ১০ ভাগ নম্বরের ভিত্তিতে ফলাফল নির্ধারিত হবে। সেরা তিন নির্মাতা পাবেন আকর্ষণীয় পুরস্কার। সেই সঙ্গে বিজয়ীরা আরও পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণ এবং চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ।

দেশের চলচ্চিত্র শিল্পকে সমৃদ্ধ করার লক্ষ্যে সৃষ্টিশীল তারুণ্যকে উৎসাহিত করতে স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে। বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্র-ছাত্রীদের নিয়ে এ আয়োজনের শুরু থেকে বেশ ভালো সাড়া পাওয়া যায় বলে জানান আয়োজকরা।

এ আয়োজনের মাধ্যমে প্রতিভাবান নির্মাতারা এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা পাবেন এবং যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে দেশের চলচ্চিত্রে তারা ভালো কিছু যোগ করতে পারবেন বলে আয়োজকদের প্রত্যাশা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *