Header ad

চট্টগ্রামে নান্দীমুখের আন্তর্জাতিক নাট্যোৎসব শুরু ১৪ নভেম্বর

বাংলাদেশের অন্যতম নাট্য সংগঠন নান্দীমুখ-এর পথচলার ৩০ বছর উপলক্ষে বছরব্যাপী অনুষ্ঠানমালার প্রথম আয়োজন ‘নান্দীমুখ আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৯’ আগামী ১৪ নভেম্বর শুরু হবে। চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিতব্য এই উৎসব চলবে ২২ নভেম্বর পর্যন্ত।

এবারের উৎসবে ভারত, ইরান, স্পেন ও বাংলাদেশের আটটি নাট্যদল তাদের প্রশংসিত প্রযোজনা মঞ্চস্থ করবে। এছাড়া ‘বাংলা রাজনৈতিক থিয়েটার ও উৎপল দত্ত’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনারও অনুষ্ঠিত হবে। প্রতি বছরের মতো এবারও নান্দীমুখ সারাদেশের চারজন প্রতিশ্রুতিবান নাট্য নির্দেশককে নান্দীমুখ সম্মাননা প্রদান করবে।

১৪ নভেম্বর বিকেল সাড়ে ৫টায় এই উৎসবের উদ্বোধন করবেন বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান এর সম্মানিত চেয়ারম্যান ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক নাট্যজন লিয়াকত আলী লাকী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশবরেণ্য নাট্যব্যক্তিত্ব ও বিশ্ব আইটিআইয়ের সম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ভারতীয় দূতাবাস, চট্টগ্রাম এর সহকারী হাইকমিশনার অনিন্দ্য ব্যানার্জি ও বিশিষ্ট নাট্য গবেষক আশীষ গোস্বামী। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন নান্দীমুখ এর দলীয় প্রধান অভিজিৎ সেনগুপ্ত।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *