Header ad

ব্যান্ড ফেস্টে আইয়ুব বাচ্চুর স্মরণে ‘রূপালি গিটার পদক’

দেশের ব্যান্ড সংগীতের কিংবদন্তি তারকা আইয়ুব বাচ্চুর উদ্যোগে শুরু হয়েছিল ব্যান্ড ফেস্ট। ছয় বছর আগে শুরু হওয়া এই ব্যান্ড ফেস্টে গত বছর থেকে আর পায়নি আইয়ুব বাচ্চুকে। ব্যান্ড সংগীতের খ্যাতিমান এই শিল্পীকে স্মরণীয় করে রাখতে আয়োজক প্রতিষ্ঠান চ্যানেল আই ঘোষণা করতে যাচ্ছে ‘রূপালি গিটার পদক’।

বিষয়টি নিশ্চিত করে চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ জানান, ‘বাচ্চুর (আইয়ুব বাচ্চু) মৃত্যুর পর থেকে আমরা ভিন্নধর্মী কিছু করার কথা ভাবছিলাম। পরে সবাই মিলে রূপালি গিটার পদক চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী বছর ব্যান্ড ফেস্টে থেকে এই পদক পাবে দেশের তরুণ ও সম্ভাবনাময় একটি ব্যান্ড।’

আইয়ুব বাচ্চুর স্মরণে ‘রূপালি গিটার পদক’ চালুর বিষয়টির আনুষ্ঠানিক ঘোষণা আসবে ১ ডিসেম্বর। এদিন তেজগাঁওয়ের চ্যানেল আই কার্যালয়ের সামনে চেতনা চত্বরে দিনব্যাপী চলবে ব্যান্ড ফেস্ট। এবারের ব্যান্ড ফেস্টে গাইবে ১৮ ব্যান্ড।

আয়োজক সূত্র জানিয়েছে, এলআরবি, ফিডব্যাক, অবসকিওর, আর্ক, ভাইকিংস, আর্টসেল, ধ্রুবতারা, দলছুট, শিরোনামহীন, পার্থিব, আরবোভাইরাস, মেকানিক্স, হইচই, সিম্পনি, জলের গান, ব্ল্যাক মুন, তীরন্দাজ ও মেট্রিক্যাল দলগুলো গাইবে।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *