Header ad

মায়া-দ্য লস্ট মাদার’, আলোচনায় নগ্ন জ্যোতিকা

তিন বছরের লড়াই বা চড়াই-উৎরাই পেরিয়ে অবশেষে মুক্তি পেতে যাচ্ছে ‘মায়া-দ্য লস্ট মাদার’ ছবিটি। আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদের চিত্রকর্ম ‘ওমেন’ এবং কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ কবিতা অবলম্বনে নির্মিত হয়েছে ছবি । আর ছবিটি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার জয়ী পরিচালক মাসুদ পথিক।

টিজারের বক্তব্যেই পরিস্কার ছবিটির পটভূমি। সেখানে বলা হয়েছে, আমাদের মায়ের, আমাদের বোনের সম্ভ্রমের বিনিময়ে এই কথা বলা। এই স্বাধীনতা। স্যালুট মা…স্যালুট বোন।

এক স্ট্যাটাসে মাধ্যমে ছবির নির্মাতা মাসুদ পথিক বলেন, আগামী ২০ নভেম্বর মায়া’র ট্রেলার রিলিজ হবেল। ছবিটি মুক্তি পাবে আগামী ডিসেম্বরের যেকোনো শুক্রবার। অনুষ্ঠানের মাধ্যমে আমরা মুক্তির তারিখটি ঘোষণা করব।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রতি প্রকাশ পেয়েছে ছবির ১ মিনিট ২১ সেকেন্ডের প্রথম টিজার। এতে রীতিমত বিস্ময় দেখিয়েছে ‘মায়া-দ্য লস্ট মাদার’। এর আগে পোস্টার প্রকাশের পর আলোচনায় আসে ছবিটি। পোস্টারে জ্যোতিকা জ্যোতির নগ্ন শরীর উপস্থাপন করা নিয়ে চলে আলোচনা-সমালোচনা। এবার আরও টিজার দিয়ে সবার নজর করেছেন নির্মাতা।

ছবিটি নির্মাণের জন্য ২০১৬ সালে অনুদান পেয়েছিল সরকারের তথ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে। কাজও শুরু হয় একই বছর। তবে সেটি শেষ করতে নানা কারণে সময় লাগে টানা তিন বছর।

ছবিতে অভিনয় করেছেন জ্যোতিকা জ্যোতি, প্রাণ রায়, মুমতাজ সরকার (কলকাতা), দেবাশীষ কায়সার, হাসান ইমাম ও ঝুনা চৌধুরী প্রমুখ। ছবির গানগুলোতে কণ্ঠ দিয়েছেন মমতাজ, ইমন চৌধুরী, বেলাল খান, কোনাল, ঐশী ও পূজা।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *