Header ad

মৃত্যুর পরেও সাত বছর ধরে শীর্ষে এমজে, আয় নিয়ে রহস্য!

মরা হাতি লাখ টাকা হতে পারে কিন্তু মৃত মানুষের দাম যে কোটিতে থাকতে পারে সেটা প্রমাণ করলেন মাইকেল জ্যাকসন (এমজে)। কারণ বিশ্বের এই এক নম্বর পপ গায়ক মৃত্যুর দশ বছর পরেও ফোর্বের তালিকায় কোটিপতি হিসাবে রাজ করছেন।

ফোর্বস ম্যাগাজিন তাদের একটি বিশেষ তালিকায় ধনী মৃত তারকাদের একটি তালিকা প্রকাশ করেন। যেখানে জনপ্রিয় মৃত তারকাদের রয়্যালটির বিচারে এখনও কত আয় করেন তার তালিকা সেখানে প্রকাশ পায়। সেই তালিকায় দেখা গিয়েছে এবারেও শীর্ষে রয়েছেন মাইকেল জ্যাকসন। এই নিয়ে টানা সাতবছর ধরে নিজের অবস্থান ধরে রেখেছেন মাইকেল।

মৃত্যুর পরও তার এমন আয়ের ধারাবাহিকতায় টনক নড়েছে অনেকের। কিভাবেও তার অনুপস্থতিতে আয়ের মাত্রা এখনো ঊর্ধ্বগামী তার সূত্র খুঁজছে ফোর্বস সংশ্লিষ্টরা।

ফোর্বস জানায়, গত অক্টোবর ২০১৮ সাল থেকে এবছর অর্থাৎ ২০১৯ অক্টোবর পর্যন্ত তার আয় ৬০ মিলিয়ন ডলার। মূলত মিজাক মিউজিক, সোনির সঙ্গে চুক্তি মিলিয়ে তার আয়ের তালিকাটা বেশ চমকপ্রদ বলাই যেতে পারে। এদিকে মৃত এই তারকাকে নিয়ে নানান স্ক্যান্ডাল মিডিয়াতে ছড়ালেও, সেটা তার আয়ে সামান্য আঁচও ফেলতে পারেনি।

সূত্রের খবর, মাইকেল জ্যাকসনের গান এখনও পর্যন্ত প্রতিনিয়ত গোটা বিশ্বে ২.১ বিলিয়ন করে বাড়ছে প্রতি মাসেই। এই তালিকায় দ্বিতীয় হয়েছেন এলভিস প্রিসলি। তার মোট আয় ৩৯ মিলিয়ন ডলার।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *