Header ad

‘এসব যত বেশি ঘটবে, তত উড়বে ধর্ম, ঘুচবে সংস্কার ’

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে শুক্রবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় সম্পন্ন হয় সৃজিত-মিথিলার বিয়ে। এরই মধ্য দিয়ে জীবনের নতুন অধ্যায় শুরু করলেন কলকাতার মেধাবী নির্মাতা সৃজিত মুখার্জী ও বাংলাদেশের তারকা মডেল ও অভিনেত্রী মিথিলা।

সৃজিত ও মিথিলা দু’জনেরই দ্বিতীয় বিয়ে এটি। তাদের এ বিয়ে নিয়ে মুখ খুলেছেন আলোচিত-সমালোচিত ও নির্বাসিত লেখক তসলিমা নাসরিন।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরের পর নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে এ মন্তব্য করেন তিনি। সৃজিত-মিথিলার এ বিয়েকে তিনি পুব আর পশ্চিমের মিলন হিসেবে অভিহিত করেছেন।

ফেসবুকে তসলিমা নাসরিন লেখেন, ‘সৃজিতকে জানি তাঁর ছবি দেখে। মিথিলা সম্পর্কে কিছুই জানতাম না। কাল ফেসবুকে দুজনের বিয়ের খবর পড়ার পর মিথিলা কে সে তথ্য গুগল করে পেয়েছি। ব্যাপারটা চমৎকার। এই প্রেমটা। সৃজিত মিথিলার প্রেম। হিন্দু মুসলমানের প্রেম। শুধু প্রেমই নয়, বিয়েও। পুব আর পশ্চিমের মিলন। এসব যত বেশি ঘটবে, তত উড়বে ধর্ম, ঘুচবে সংস্কার, ছিঁড়বে কাঁটাতার, মরবে বিদ্বেষ।’

এদিকে বিয়ের পর একটি গণমাধ্যমকে মিথিলা জানিয়েছেন, শনিবারই তারা দুইজন সুইজারল্যান্ডে যাবেন। সেখানে একটি বিশ্ববিদ্যালয়ে পিএইচডির জন্য ভর্তি হবেন মিথিলা। এরপর সেখান থেকে গ্রিসে গিয়ে হানিমুনটাও সেরে নেবেন দু’জন।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *