Header ad

২০১৯-এ বলিউডে নজর কেড়েছেন যেই নায়িকারা

ময়দানে এ বার ছিলেন না দীপিকা পাড়ুকোন, অনুশকা শর্মা। ‘গাল্লি বয়’ অস্কারের দৌড়ে ভারত থেকে এন্ট্রি পেলেও, তা আলিয়া ভাটের ছবি বলা যায় না।

প্রায় তিন বছর পরে হিন্দি ছবিতে ফিরলেন প্রিয়াঙ্কা চোপড়া (দ্য স্কাই ইজ় পিঙ্ক)। কঙ্গনা রানাউতের ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’ যতটা গর্জেছে, ততটা বক্স অফিসে বর্ষায়নি।

২০১৯-এ হিন্দি ছবির ইন্ডাস্ট্রিতে নায়িকাদের দৌড়ে এগিয়ে গিয়েছে কিছু অপ্রত্যাশিত নাম। মেগা হিট ‘কবীর সিং’-এর প্রীতি অর্থাৎ কিয়ারা আডবাণী বছরের সবচেয়ে বড় চমক। বছরশেষে মুক্তি পাওয়া ‘গুড নিউজ’ এও নজর কেড়েছেন কিয়ারা।

ডেবিউ ছবিতেই বলিউডের স্টিরিয়োটাইপ ভেঙেছিলেন ভূমি পেডনেকর। কিন্তু পরপর একই ধাঁচের চরিত্রে তাকে দেখতে গিয়ে একঘেয়েমিও তৈরি হচ্ছিল। মোক্ষম সময়ে বাজি পাল্টালেন ভূমি। ‘সোনচিড়িয়া’, ‘সান্ড কী আঁখ’, ‘বালা’, ‘পতি পত্নী অওর উয়ো’… চারটি ছবিতে চার ধরনের চরিত্রে ছক্কা হেঁকেছেন অভিনেত্রী।

তার শেষ হিট ছিল ‘কাবিল’। এ বছরের অন্যতম বড় হিট ‘উরি: দ্য সার্জিকাল স্ট্রাইক’-এ ছোট চরিত্র ছিল ইয়ামি গৌতমের। তবে সাফল্যের ভাগীদার তো তিনিও। ‘বালা’য় আয়ুষ্মান খুরানা এবং ভূমি পেডনেকরের মতো শিল্পীরা ভাল করবেন, প্রত্যাশিত ছিল। তবে সমালোচকদের বাহবা কুড়িয়েছেন ইয়ামিও।

গত দু’বছরেই অন্য ধারার ছবি দিয়ে নিজের জায়গা পোক্ত করেছেন তাপসী পান্নু। এ বছরেও তার ‘বদলা’ ও ‘সান্ড কী আঁখ’ সফল।

তবে লড়াই জমবে আগামী বছর। যখন তাদের সঙ্গে মোকাবিলা হবে জাহ্নবী কাপুর ও সারা আলি খানের মতো নবাগতাদের। সঙ্গে থাকবেন আলিয়া, দীপিকার মতো প্রতিষ্ঠিত অভিনেত্রীরাও।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *