Header ad

শিক্ষার্থীদের ওপর হামলার সমাধান চান সানি লিওন

ভারতের জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের (জেএনইউ) শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় এবার মুখ খুলেছেন সাবেক পর্ন তারকা ও বলিউড অভিনেত্রী সানি লিওন। তিনি বলেছেন নিজেদের মধ্যে মারামারি না করে একটা সমাধান সূত্র খোঁজা উচিত।
তিনি বলেছেন, আর হিংসা নয়। নিজেদের মধ্যে হানাহানি না করে একটা সমাধান সূত্র খুঁজে বের করা উচিত। এই ঘটনায় শুধু ছাত্ররা নন, আহত হয়েছেন তাদের পরিবারও। এখন বিশ্বের সর্বত্রই যুবারা নিরাপত্তার অভাব বোধ করছে, এমন পরিস্থিতি তৈরি হয়েছে। তাই হিংসার পথ ছেড়ে শান্তিপূর্ণ সমাধানের পথ বেছে নেওয়া উচিত।

এর আগে জেএনইউ-র শিক্ষার্থীদের পাশে দাঁড়ান বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। বিশ্ববিদ্যালয়ে গিয়ে তিনি ছাত্রদের আন্দোলনের পাশে থাকার বার্তা দিয়েছেন। দীপিকার এই সাহসী পদক্ষেপকে স্বাগত জানিয়েছে বলিউড। অনেকে আবার কটাক্ষ করে বলেছেন নিজের ফিল্ম ‘ছপাক’ হিট করাতেই দীপিকার এই পাবলিসিটি স্টান্ট। যদিও ঘটনার পরের দিন থেকেই জেএনইউ-র হামলার ঘটনার প্রতিবাদে সরব হয়েছিল বলিউডের একাংশ।
গেল রোববার জেএনইউ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা চালায় বহিরাগতরা। মুখ ঢেকে হাতে লোহার রড, লাঠি, ব্যাট, হকিস্টিক নিয়ে শিক্ষার্থীদের বেধড়ক মারধর করে তারা। প্রায় ৭০ জনের একটি দল ২ ঘণ্টা ধরে তাণ্ডব চালান বলে জানায় ভারতীয় গণমাধ্যম। ছাত্র সংগঠনের সভাপতি ঐশী ঘোষের মাথা ফাটিয়ে দেয় তারা। একাধিক শিক্ষার্থী গুরুতর জখম হয় বলে জানা যায়। আক্রান্ত হন শিক্ষকরাও।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *