Header ad

সম্ভবনার বছরে প্রথম সপ্তাহেই নেই নতুন সিনেমা

২০১৯ সালে মুক্তি প্রাপ্ত সিনেমার সংখ্যা কোনোমতে পঞ্চাশ ছুঁইছুঁই হলেও সফল ছিলো কেবলমাত্র একটি সিনেমা। সেটি শাকিব খানের ‘পাসওয়ার্ড’। এছাড়া উল্লেখ করার মতো দর্শক বা আয় কোনোটাই মেলেনি আর কোনো ছবির ভাগ্যে।

সেই হতাশার রেশ নিয়েই শুরু হচ্ছে ২০২০ সাল। বছরের প্রথম সপ্তাহ আসছে ৩ জানুয়ারি মুক্তি পাচ্ছে না কোনো নতুন সিনেমা। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির পক্ষ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

খোঁজ নিয়ে দেখা গেল, ৩ তারিখে কোনো ছবিই নেই মুক্তির তালিকায়। বছরের প্রথম ছবি হিসেবে আলোচনাহীন ‘জয়নগরের জমিদার’ নামের একটি ছবি মুক্তি পাবে ১০ জানুয়ারি।

এদিকে জানা গিয়েছিলো জয়া আহসান ও প্রসেনজিৎ চ্যাটার্জির ‘রবিবার’ ছবিটি আমদানি করে ৩ জানুয়ারি মুক্তি দেবে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। সেটাও হচ্ছে না।

প্রতিষ্ঠানটির কর্ণধার চলচ্চিত্র পরিচালক অনন্য মামুন বলেন, ‘আমাদের পরিকল্পনা ছিলো বছরের শুরুতেই ‘রবিবার’ মুক্তি দেবো। কিন্তু কিছু জটিলতার জন্য সেটি সম্ভব হচ্ছে না। আগামী সপ্তাহের জন্য চেষ্টা চলছে।’

নতুন সিনেমার অভাবে হতাশ হল মালিকরা। প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, ‘এটা অত্যন্ত হতাশার বিষয়। বছরটাই খারাপভাবে শুরু হলো। কোনো সিনেমা নেই মুক্তি দেয়ার মতো। এমনকী আগামী সপ্তাহটাও খারাপ যাবে। দর্শক আসবে এমন ছবি হাতে নেই।’

বর্তমানে ২০টির মতো হলে চলছে আসিফ আকবর অভিনীত ‘গহীনের গান’। অল্প কিছু হলে দেখা যেতে পারে জ্যোতিকা জ্যোতি অভিনীত মাসুদ পথিকের ‘মায়া’ ছবি।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *