Header ad

সিনেমাহীন তিন বছর, পপি যুগের অবসান!

‘পৌষ মাসের পিরিত’। গ্রামীণ গল্পের একটি রোমান্টিক চলচ্চিত্র। এর নির্মাতা নার্গিস আক্তার। এখানে টনি ডায়েসের বিপরীতে জুটি বেঁধে অভিনয় করেছেন ঢাকাই সিনেমার সুপারস্টার নায়িকা সাদিকা পারভীন পপি।

অনেক চড়াই উৎরাই পেরিয়ে ছবিটি মুক্তি পেয়েছিলো ২০১৬ সালের ২ সেপ্টেম্বর। তারপর দেখতে দেখতে কেটে গেছে তিন বছরেরও বেশি সময়। যে নায়িকা একদিন প্রতি বছরে একাধিক সুপারহিট সিনেমা উপহার দিতেন সেই নায়িকার ক্যারিয়ারে তিন বছর কেটে গেল নতুন কোনো সিনেমা ছাড়াই। চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত কোনো সিনেমা না আসলে চার বছর পূর্ণ হবে সিনেমাহীন পপির। এটা ভক্তদের জন্য বেদনার তেমনি নায়িকা পপির জন্যও হতাশার।

এই তিন বছরে বেশ কিছু ছবিতে নাম শোনা গেছে পপির। ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’, ‘সাহসী যোদ্ধা’র মতো কিছু ছবির শুটিংও করলেও কোনোটিই মুক্তির মুখ দেখেনি।

মাঝখানে কিছুদিন তাকে দেখা গেছে ছোটপর্দার অভিনয়ে। বিশেষ বিশেষ দিবসগুলোতে তিনি হাজির হতেন নাটক-টেলিছবিতে। মিউজিক ভিডিওতেও কাজ করেছেন। তাকে দেখা গেছে নির্মাণের নতুন ট্রেন্ড অনলাইন প্লাটফর্মের ওয়েব সিরিজেও। কিন্তু সাম্প্রতিককালে আলোচনা ছাড়া প্রায় কোথাও নেই তিনি। ছোটপর্দা, বড়পর্দা কিংবা অনলাইন দুনিয়া, সবখানেই হারিয়ে গেছেন পপি!

বছরজুড়ে পপিকে এখন খবরে পাওয়া যায় নানা রকম নির্বাচন উপলক্ষে। ২০১৭ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে পপি জয়ী হয়েছিলেন মিশা-জায়েদ প্যানেল থেকে কার্যকরী সদস্য পদে। সেই মেয়াদ শেষ হয়ে নানা অভিযোগে বিদ্ধ বিতর্কিত ২০১৯ সালের শিল্পী সমিতির নির্বাচনে তিনি অংশ নেননি। তবে নির্বাচনের পুরোটা সময়জুড়েই আলোচনায় ছিলেন জায়েদ খানের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়ে।

নির্বাচন শেষে আবারও আড়ালে চলে যান পপি। হঠাৎ করেই তার নাম শোনা যায় বাংলাদেশ ফিল্ম ক্লাবের নির্বাচনের প্রার্থী হিসেবে। গেল ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সেই নির্বাচনে অমিত হাসানের প্যানেল থেকে কার্যনির্বাহী সদস্য পদে জয়ীও হয়েছেন তিনি। গেল তিন বছরে নায়িকা পপির অর্জন শিল্পী সমিতির পর ফিল্ম ক্লাবের নির্বাচনে জয়ী হওয়া এবং কিছু সিনেমায় চুক্তিবদ্ধ হয়ে আলোচনায় থাকা।

নায়িকা পপির নামের পাশে যে অর্জন একেবারেই বেমানান। যে পপি মৌসুমী-শাবনূরের রাজত্বে হানা দিয়ে নিজের রাজত্ব গড়ে নিয়েছিলেন সেই পপির এমন পতন মেনে নেয়া যায় না।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *