Header ad

বিচ্ছেদ ভুলে, লকডাউনে এক ছাদের তলায় হৃতিক-সুজান

সঙ্কটকালে কাছের মানুষেরাই পাশে থাকেন। করোনাভাইরাসের কারণে গোটা ভারত ঘরবন্দি। এই পরিস্থিতিতে সন্তানদের পাশে থাকবেন বলে, হৃতিক রোশনের বাড়িতে চলে এলেন তার প্রাক্তন স্ত্রী সুজ়ান খান।

সেই ছবি হৃতিক নিজেই সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন। পোস্টের লেখায় ফুটে উঠেছে তার আবেগ, ‘‘যখন সারা দেশে লকডাউন চলছে, তখন বাবা-মায়ের পক্ষে সন্তানদের ছেড়ে থাকা অসম্ভব। যে সব অভিভাবককে তাদের সন্তানদের কাস্টডি ভাগাভাগি করে নিতে হয়, তাদের পক্ষে বিষয়টি আরও কষ্টকর। পরিস্থিতি সামলাতে সুজ়ান (প্রাক্তন স্ত্রী) স্বেচ্ছায় আমার বাড়িতে এসে রয়েছে। যে কোনও প্রয়োজনে আমি ওকে বরাবরই পাশে পেয়েছি। বিশেষ করে ছেলেদের বড় করার ক্ষেত্রে।’’

ওই পোস্টেই সুজ়ানের মন্তব্য, ‘‘এই পরিস্থিতিতে মানব সভ্যতা আমাদের অনেক কিছুই শিখিয়ে দিল।’’

২০১৪ সালে হৃতিক-সুজ়ানের বিবাহবিচ্ছেদ হয়। কিন্তু দু’জনের কেউই পারস্পরিক তিক্ততা প্রকাশ করেননি। বরং বন্ধুর মতো একে অপরের পাশে থেকেছেন।

রেহান, হৃদানকে নিয়ে একসঙ্গে বেড়াতেও গিয়েছেন দু’জনে। ডিনার-মুভি ডেটে নিয়মিত যান তারা। সোশ্যাল মিডিয়ার পোস্টে তারা একে অপরকে ‘প্রিয় বন্ধু’ বলে সম্বোধন করে থাকেন। হৃতিকের বাড়ির সব অনুষ্ঠানেও উপস্থিত থাকেন তার প্রাক্তন স্ত্রী।

অভিভাবক হিসেবে হৃতিক-সুজ়ান সত্যিই দৃষ্টান্ত স্থাপন করেছেন। হৃতিক তার পোস্টেই লিখেছেন, ‘‘ছেলেরা বড় হয়ে হয়তো এই গল্পটা সকলকে করবে, যেটা ওদের জন্য আমরা তৈরি করলাম…’’

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *