Header ad

শুধু কি মসজিদটাই আল্লাহর ঘর, প্রশ্ন রিয়াজের

আমরা কঠিন এক সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। শুধু আমরা নয় পুরো বিশ্ববাসী। করোনাভাইরাস পুরো পৃথিবীটাকে থমকে দিয়েছে। করোনার এই যুদ্ধে আমাদের জয়ী হতে হলে সবার সহযোগিতা খুব জরুরি। আমি আমার পরিবার নিয়ে স্বেচ্ছায় পুরোপুরি ঘরবন্দী। আপনাদেরও ঘরের মধ্যে থাকতে হবে। ঘনঘন হাত ধুতে হবে। নিজেকে পরিষ্কার রাখতে হবে। এছাড়া কিছুদিনের জন্য জীবনযাত্রা বদলাতে হবে। করোনার যুদ্ধ শেষ হলে আবার আমরা মুক্ত হয়ে চলাফেরা করতে পারবো।

গতকাল সরকার সিদ্ধান্ত নিয়েছেন, ওয়াক্তের নামাজে পাঁচজন এবং জুমার নামাজে ১০ জন শরিক হতে পারবেন। বাইরের মুসল্লিরা মসজিদে জামাতে অংশ নিতে পারবেন না। আমি সরকারের এই সিদ্ধান্তকে সাধুবাদ জানাই। শুধু কি মসজিদটাই আল্লাহর ঘর? পুরো জমিনটাই তো আল্লাহর। তাহলে কেন আমরা ঘরে থেকে আল্লাহকে ডাকতে পারবো না। ইসলাম খুব সুন্দর ও সহজ একটি ধর্ম। আল্লাহ মহান, তিনি জোর করে কারও ওপর কিছু চাপিয়ে দেন না।

আমি সবাইকে আহ্বান করবো, এই সময়টাকে অবহেলা করবেন না। সবাই সচেতন ও মিতব্যায়ী হউন। নিজের ও পরিবারের কথা ভেবে দয়া করে, ঘরে থাকুন। অযথা বাইরে ঘোরাঘুরি করবেন না। উন্নত বিশ্বগুলোর কথা একবার ভাবুন। তারা কিন্তু করোনা যুদ্ধে হিমশিম খাচ্ছে। সেখানে আমাদের অবস্থা কতটুকু ভয়াবহ হতে পারে?

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *