Header ad

আট হাজার কোটির ‘অ্যাভাটার টু’ শুরু হচ্ছে নিউজিল্যান্ডে!

এর আগে শোনা গিয়েছিল, ২০১৪ সালের ডিসেম্বরে মুক্তি পাবে ‘অ্যাভাটার টু’। সে খবর সাফল্যের মুখ দেখেনি। এরপর খবর বেরোয়, ২০২০ সালের ২০ ডিসেম্বর মুক্তি পাবে। সেবারও হতাশ হয় সিনেপ্রেমীরা। এবার ঘোষণা এলো, ২০২১ সালের ১৭ ডিসেম্বর মুক্তি পাবে ‘অ্যাভাটার টু’।

জানা গেছে, এ সিক্যুয়ালের শুটিং অচিরেই শুরু হচ্ছে নিউজিল্যান্ডে। আর ইতিমধ্যেই চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পকে বাঁচাতে শুটিংয়ের জন্য নিউজিল্যান্ডে লকডাউন তুলে নেয়া হয়েছে।

মার্কিন সাময়িকী ডেডলাইনের খবরে প্রকাশ ‘অ্যাভাটার টু’র বাজেট নির্ধারণ করা হয়েছে এক বিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় আট হাজার ৪০০ কোটি টাকা।

চলতি বছরের শুরুর দিকে ‘অ্যাভাটার টু’র মুক্তির তারিখ ঘোষণা করা হয়। ২০২১ সালের ১৭ই ডিসেম্বর এটি মুক্তির কথা। এ ছাড়া ‘অ্যাভাটার থ্রি’ ২০২৩ সালের ডিসেম্বরে, ‘অ্যাভাটার ফোর’ ২০২৫ সালের ডিসেম্বরে এবং ‘অ্যাভাটার ফাইভ’ ২০২৭ সালে মুক্তির ঘোষণা দেয়া হয়।

পরিচালক জেমস ক্যামেরন বলেছিলেন, অপ্রত্যাশিত কিছু না ঘটলে দ্বিতীয় ছবির মুক্তির তারিখ পেছানো হবে না।

সম্প্রতি অ্যাভাটারের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টে একাধিক ছবি পোস্ট করা হয়, যেখানে দেখা যাচ্ছে, জেমস ক্যামেরন পানির নিচে অভিনয় শিল্পীদের পারফরম্যান্স দেখছেন। প্রসঙ্গত, ১০ বছর ধরে আয়ের দিক দিয়ে বিশ্বসেরা ছিল ‘অ্যাভাটার’ ছবি। কিন্তু ২০১৯ সালে সে রেকর্ড ভেঙে দেয় ‘অ্যাভেঞ্জার্স : এন্ডগেম’।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *