Header ad

এবার মহাকাশে শুটিং করবেন টম ক্রুজ

হলিউড সুপারস্টার টম ক্রুজের সিনেমা মানেই দুর্দান্ত অ্যাকশন আর শ্বাসরুদ্ধকর সব স্টান্ট। টম নিজেই অনেক সাহসী স্টান্ট নেয়ার কারণে আলোচিত। এজন্য আহতও হয়েছেন বহুবার। এবার তিনি নাসার সহযোগিতায় মহাকাশে গিয়ে শুটিং করার জন্য প্রস্তুত হচ্ছেন।

হলিউড সিনেমায় মহাকাশের দৃশ্যায়ন নতুন কিছু না। হরহামেশায় দেখা যায় তা। প্রায় সকল ক্ষেত্রেই সেটা হয় কম্পিউটার গ্রাফিক্স ও প্রযুক্তির সাহায্যে। কিন্তু টম ক্রুজ তো স্টান্টম্যান কিংবা শুধু প্রযুক্তির ওপরেই নির্ভর করতে ভালোবাসেন না। শ্বাসরুদ্ধকর দৃশ্যে তিনি নিজেই সাহসী স্টান্ট নিয়েছেন বহুবার। বিশেষত ‘মিশন ইমপজিবল’ ফ্র্যাঞ্চাইজিতে এরকম অনেক দৃশ্যে তিনি শুট করে দর্শকদের মুগ্ধ করেছেন।

হলিউডভিত্তিক সংবাদমাধ্যম ডেডলাইন জানায়, এবার ৫৭ বছর বয়সী টম ক্রুজ তার আগামী সিনেমার শুটিংয়ের জন্য মহাকাশে যেতে পারেন। এজন্য তিনি যোগ দিয়েছেন এলোন মাস্কের সঙ্গে। টম ও এলোনের এভিয়েশন কোম্পানি স্পেস এক্স এখন নাসার সঙ্গে আলাপ করছে, সত্যিকারের মহাকাশযানে চড়ে শূন্যে গিয়ে শুটিং করার বিষয়ে।

টম ক্রুজের পরবর্তী সিনেমাটিকে বলা হচ্ছে ‘অ্যাকশন-অ্যাডভেঞ্চার সিনেমা’। কিন্তু এর নাম কিংবা নির্মাতা প্রতিষ্ঠান এখনও ঘোষিত হয়নি।

এর আগে ২০১১ সালের ‘মিশন ইমপজিবল: গোস্ট প্রটোকল’ সিনেমায় দুবাইয়ের বিখ্যাত বুর্জ খলিফা ভবনের গা বেয়ে উঠেছিলেন। পরবর্তী সিকুয়েল ‘রোগ ন্যাশন’-এ একটি বিমান ফ্লাইটের মধ্যে বিমানের একপাশে ঝুলে দুঃসাহসিক স্টান্ট দিয়েছিলেন। ২০১৮ সালের ‘ফলআউট’ শুটিং সেটে সাহসী স্টান্ট দিতে গিয়ে আহত হন টম। সেবার কয়েকমাস বন্ধ রাখতে হয়েছিল শুটিং। এক ভবন থেকে আরেক ভবনের ছাদে লাফিয়ে পড়তে গিয়ে গোঁড়ালি ফাটিয়েছিলেন টম।

টম ক্রুজের সবশেষ সিনেমা ‘টপ গান: মেভরিক’ চলতি বছরের জুনে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু বিশ্বজুড়ে করোনা মহামারির কারণে পিছিয়ে গেছে দিনক্ষণ। আপাতত সিনেমাটি এবছরেরই ডিসেম্বরে মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে। সিনেমাটি টম ক্রুজের ১৯৮৬ সালের হিট সিনেমা ‘টপ গান’র সিকুয়েল। এছাড়া ‘মিশন ইমপজিবল’ ফ্র্যাঞ্চাইজির পরপর দু’টি পর্বেও এখন কাজ করছেন টম ক্রুজ।

About The Author

Related posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *